Breaking News
Home / Breaking News / ইমরান খানকে সোনায় মোড়ানো রাইফেল দিলেন সৌদি প্রিন্স

ইমরান খানকে সোনায় মোড়ানো রাইফেল দিলেন সৌদি প্রিন্স

বিশেষ প্রতিনিধিঃ

ইসলামাবাদ সফরে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে সোনায় মোড়ানো কলাশনিকভ রাইফেল উপহার দিলেন সউদি প্রিন্স ফাহাদ বিন সুলতান বিন আবদুল আজিজ। সৌদি আরবের তাবুক প্রদেশের গভর্নর এই প্রিন্স গত সোমবার রাশিয়ার তৈরি অত্যাধুনিক অস্ত্রটি গুলিসহ পাক সরকারপ্রধানের হাতে তুলে দেন। দেশটির সংবাদমাধ্যম পাকিস্তান টুডে বুধবার এ খবর জানায়।

সফরকালে প্রিন্স দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্কের ঘনিষ্ঠতা জোরদার করার লক্ষ্যে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি, প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাটক ও পররাষ্ট্রসচিব তাহমিনা জানজুয়ার সাথে বৈঠক করেন। প্রেসিডেন্ট আলভি এ সময় প্রিন্সকে বলেন, তার দেশ বন্ধুপ্রতিম সৌদি আরবের সাথে ভ্রাতৃত্বের সম্পর্ককে খুবই গুরুত্ব দেয় এবং এই বন্ধনকে আরো মজবুত করতে চায়। তিনি দুই দেশের মধ্যে ক্রমবর্ধমান বাণিজ্য ও বিনিয়োগ পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন।

অর্থনীতির দুর্বল অবস্থা কাটিয়ে উঠতে গত অক্টোবরে পাকিস্তান তার বন্ধু দেশটির কাছ থেকে ৬০০ কোটি ডলারের অনুদান প্রাপ্তি নিশ্চিত করে। সউদি আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিত ফিউচার ইনভেস্টমেন্ট ফোরামের বাণিজ্য সম্মেলনে অংশগ্রহণের পর ইমরান খানকে ওই অনুদানের আশ্বাস দেয়া হয়। তবে সৌদি আরবের নাগরিক সাংবাদিক জামাল খাশোগি হত্যার সাথে দেশটির রাজপরিবারের সংশ্লিষ্টতার অভিযোগে প্রভাবশালী বেশ কয়েকজন রাজনীতিক ও ব্যবসায়িক ব্যক্তিত্ব সম্মেলনটি বয়কট করেন। প্রতিশ্রুত অনুদানের অর্ধেক তাৎক্ষণিকভাবে দেশটির আর্থিক ঘাটতি কাটাতে প্রদান করা হয়। বাকি অর্থ পরবর্তীতে তেল আমদানির সময় দেয়ার কথা বলা হয়।

error: Content is protected !!

Powered by themekiller.com