Breaking News
Home / Breaking News / জামায়াত সম্পর্কে ড. কামালের বক্তব্য স্ববিরোধী: বিশ্লেষক অভিমত

জামায়াত সম্পর্কে ড. কামালের বক্তব্য স্ববিরোধী: বিশ্লেষক অভিমত

ষ্টাফ রির্পোটারঃ
জামায়াতের নেতাদের ধানের শীষ প্রতীক দেওয়ার বিষয়টি জানতেন না বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। ১২ ডিসেম্বর বিকেলে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ কথা জানান। জামায়াতের সঙ্গ ছাড়তে বিএনপির ওপর চাপ প্রয়োগ করা হবে বলেও জানান ড. কামাল হোসেন।

ড. কামাল হোসেন আরো বলেন, একাদশ সংসদ নির্বাচনে জামায়াতে ইসলামীর নেতাদের সঙ্গে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করার বিষয়টি অনিচ্ছাকৃত ‘ভুল’ ছিল। আমাদের বক্তব্য একদম পরিষ্কার, জামায়াতকে নিয়ে আমরা রাজনীতি কখনো করি নাই। জামায়াতকে নিয়ে রাজনীতি কোনো দিন করার কথা চিন্তাও করি নাই। ভবিষ্যতেও এই ব্যাপারটি একদম পরিষ্কার। জামায়াতকে নিয়ে আমরা রাজনীতি করব না বলেও জানান বর্ষিয়ান এই রাজনীতিবিদ।

ড. কামাল হোসেনের বক্তব্যকে অযোক্তিক ও ভাওতাভাজি বলে মনে করেছেন দেশের রাজনৈতিক বিশ্লেষকরা। ড. কামাল জেনে শুনে ও বুঝেই জামায়াতকে সঙ্গে নিয়ে নির্বাচন করেছেন। নির্বাচনে ভরাডুবির পর এখন ড. কামাল নিজেকে দেশবাসীর কাছ থেকে রক্ষার জন্য ভুল ব্যাখ্যা দিচ্ছেন। জামায়াতকে ধানের শীষ প্রতীকে নির্বাচন না জানার ভান ধরছেন বলেও মনে করেন রাজনীতি বিশ্লেষকরা।

রাজনীতিতে ডিগবাজী দেওয়া ড. কামালের চরিত্রের নতুন কোনো বিষয় নয়। অতীতে বহুবার রাজনীতিতে ডিগবাজী দিয়েছেন ড. কামাল। জামায়াতের নেতাদের ধানের শীষ প্রতীকে নির্বাচনের বিষয়টি অবশ্যেই ড. কামাল জানতেন বলে দাবি বিশ্লেষকদের।

ঐক্যফ্রন্ট গঠনের আগে ড. কামাল হোসেনের কাছে জানতে চাওয়া হয় ২০ দলীয় জোটে জামায়াত রয়েছে। ওই সময় তিনি জানান, আমরা ঐক্য করেছি বিএনপির সাথে জামায়াতের সাথে নয়। জামায়াতের কোনো নিবন্ধন নেই নির্বাচনী প্রতীক নেই সবই তিনি জানেন। এখন তিনি বলছেন জামায়াত সম্পর্কে জানতেন না। তার এই বক্তব্যকে চলতি শতাব্দির সবচেয়ে বড় ভাওতাবাজী বলেও মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Powered by themekiller.com