Breaking News
Home / Breaking News / মতলব উত্তরকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: ……..এমএ কুদ্দুস

মতলব উত্তরকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: ……..এমএ কুদ্দুস

এইচ এম ফারুকঃ
চাঁদপুর জেলায় যে কয়টি নতুন উপজেলা হয়েছে তার মধ্যে চরাঞ্চল বেষ্টিত একটি উপজেলার নাম মতলব উত্তর উপজেলা। এ উপজেলার চতুর্দিকে মেঘনা-ধনাগোদা নদী হওয়ায় বছরে ৯মাসই জলাবদ্ধতা থাকতো তাই এ অঞ্চলের লোক উন্নয়ন বঞ্চিত ছিলো। ২০০০ সালে আমাদের সরকার ক্ষমতায় থাকাবস্থায় ছেংগারচর পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে মতলব উত্তর উপজেলা পরিষদ গঠিত হয়।
আসন্ন মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস একান্ত স্বাক্ষাৎকারে বলেন। স্বাক্ষাৎকার গ্রহণ করেছেন মনিরুল ইসলাম মনির।
২০০৯ ও ২০১৪ সালে আমি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছিলাম, রাজনৈতিক সিদ্ধান্তে আমাকে মনোনয়ন দেয়া হয়নি। ২০১৮সালের জাতীয় সংসদ নির্বাচনে আমি সংসদ সদস্য প্রার্থী হই। দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে দলীয় প্রার্থীর পক্ষে নিরলস পরিশ্রম করে নেতাকর্মীদের ঐকান্ত প্রচেষ্টায় বিপুল ভোটের ব্যবধানে এ্যাডভোকেট আলহাজ¦ নুরুল আমিন রুহুলকে বিজয়ী করতে সক্ষম হই। দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দলকে ঐক্যবদ্ধ রেখে দেশরত্ন শেখ হাসিনার আনুগত্যতা পোষণ করে কাজ করছি। ৩৫বছর ধরে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারী ফেডারেশনের সভাপতিসহ বাংলাদেশ পানি ব্যবহারকারী ফেডারেশনের সভাপতির দায়িত্বপালনসহ সামাজিক কর্মকান্ড করে আসছি।

মতলব উত্তরের প্রতিটি গ্রাম, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে দলীয় কার্যক্রমকে প্রসারিত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছি। এ জনপদের প্রতিটি মানুষের সাথে রয়েছে আমার নিভীর সর্ম্পক। এ জনপদের মানুষের সুখে-দুখে পাশে থাকতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। আমি ২বার ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব সততা ও নিষ্টার সহিত পালন করেছি।
তিনি বলেন, জলাবদ্ধতা নিরসন, মুক্তিযোদ্ধের গৌরবগাঁথা ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরা, উপজেলাবাসীর নাগরিক সুবিধা তৃণমূলে পৌঁছে নিরলস কাজ করে যাব।

জয়ের ব্যাপারে তিনি বলেন, দীর্ঘদিন আমি তৃণমূল মানুষের সুখ-দুঃখ আনন্দ বেদনার সাথী হিসেবে তাদের পাশে থেকে অকুণ্ঠ ভালবাসা এবং সমর্থন পেয়েছি। আমি দেখেছি এ উপজেলার মানুষ আন্তরিকতার সহিত আমাকে বরণ করে নিচ্ছেন, ব্যক্ত করছেন তাদের প্রত্যাশা। দলীয় মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে ইনশাল্লাহ আমি শতভাগ আশাবাদী।

আমার ইচ্ছে আমি যতদিন যাবত জীবিত থাকবো উপজেলাবাসীর সেবা করে যাবো। আমি এ উপজেলাকে আধুনিক উন্নতমানের উপজেলা হিসেবে গড়ে তোলতে চাই। যাতে করে উপজেলাবাসী কোন কাজে অন্যত্র যেতে না হয়। সর্বোপরি বাংলাদেশের মধ্যে আমি মতলব উত্তর উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো ইনশা আল্লাহ।

Powered by themekiller.com