Breaking News
Home / Breaking News / বান্দরবানের প্রতিটি গ্রামে শিক্ষারআলো ছড়িয়ে দিবো:বীর বাহাদুর

বান্দরবানের প্রতিটি গ্রামে শিক্ষারআলো ছড়িয়ে দিবো:বীর বাহাদুর

বান্দরবান প্রতিনিধিঃ
বান্দরবান ৩০০ নং আসন থেকে পর পর ৬ষ্ঠ বারের নব নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বান্দরবানের নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বান্দরবান জেলা কে নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা সর্ম্পকে বলতে গিয়ে তিনি বলেন, বান্দরবান জেলার যোগাযোগ নিশ্চিতে এবং দুর্গম এলাকা গুলোতে নতুন নতুন সড়ক নির্মাণের মাধ্যমে পুরো পার্বত্য জেলাকে নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হবে। শান্তি ও সম্প্রীতি অক্ষুন্œ রেখে জনকল্যাণমুখি কার্যক্রমের সম্প্রসারণে চলমান কাজের গতিক্রমেই বৃদ্ধি করা হবে এবং এসব কাজে জননেত্রী শেখ হাসিনার বিশেষ নজর রয়েছে।
তিনি আরো বলেন, পার্বত্য শান্তি চুক্তি সম্পাদনের পর থেকে পার্বত্যাঞ্চলে উন্নয়নের ছোঁয়া লেগেছে। আওয়ামীলীগ আবারও সরকার গঠন করতে যাচ্ছে, শান্তি চুক্তির বাকি অংশগুলো ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে। তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আগামী ৫বছরে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে পাহাড়ের মানুষের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে আমুল পরিবর্তন করা হবে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমেই পার্বত্য এলাকার পিছিয়ে পড়া মানুষের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন সম্ভব। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে এখন প্রতিটি এলাকায় যাতায়াত সম্ভব হচ্ছে। সোমবার সকালে ৬ষ্ঠ বারের মত নির্বাচিত হয়ে সাংবাদিকদের সাথে সাক্ষাত কালে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে বীর বাহাদুর আরোও বলেন, পাহাড়ের সার্বিক উন্নয়নে বর্তমান সরকারের সদিচ্ছার প্রতিফলনই আজ ৬ষ্ঠ বারের মত বান্দরবানের জনগন আবারও নৌকায় ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছে। বিগত দিনের অনেকগুলো উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে, আগামী ৫ বছরের মধ্যে সেইগুলো বাস্তবায়ন করা হবে। পাবর্ত্য জেলাগুলোর মানুষ যাতে উন্নত জীবনযাপনে এগুতে পারেন এবং তাদের সমুহ সমস্যার দ্রæত সময়ের মধ্যেই সমাধান সম্ভব হয় সেই লক্ষ্যে কাজ করে যাবো। তিনি আরো বলেন, পাহাড়ের প্রতিটি গ্রামে-গ্রামেই শিক্ষার আলো ছড়িয়ে দিবো এবং তৃণমুল পর্যায়ে, বিদ্যুত সুবিধার আওতায় নিয়ে আসা হবে।
এসময় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি একেএম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশসহ বান্দরবান জেলার প্রিন্ট ও ইলেক্টনিক মিড়িয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Powered by themekiller.com