Breaking News
Home / Breaking News / জামালপুরে মুরাদ হাসান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী হওয়ায় সর্বমহলে উচ্ছ্বাস ও মিষ্টি বিতরন।

জামালপুরে মুরাদ হাসান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী হওয়ায় সর্বমহলে উচ্ছ্বাস ও মিষ্টি বিতরন।

নিপুন জাকারিয়া, জামালপুর প্রতিনিধি :—

সোমবার বিকাল ৩.৪০ মিনিটে বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধানমন্ত্রী হিসাবে শেখ হাসিনার শপথ বাক্য পাঠ করানোর ম্যধমে শপথ অনুষ্ঠান শুরু করেন। এসময় সিনিয়র রাজনীতিবিদ, উচ্চপদস্থ আমলা, কূটনীতিকসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করবেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।এরপরই একাদশ সংসদের নতুন মন্ত্রীসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ স্থান পেয়েছেন ৪৭ জন। এদের মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী ৩ জন।

এ সময় জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে দুই দুইবার নির্বাচিত সংসদ সদস্য চিকিৎসক মুরাদ হাসান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী হিসাবে শপথ গ্রহন করেছেন । শপথ গ্রহনের পর্বেই এ খবর এলাকায় সবার মুখে মুখে ছড়িয়ে পরে, এ সংবাদ পুরো জামালপুরের আওয়ামী লীগের তৃনমূল নেতাকর্মী ও সাধারন মানুষের মাঝে আনন্দের ঢল নামে। সর্বমহলে মিষ্টি বিতরণ করতে দেখা যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অভিনন্দনের ঝড় বইছে। সারা জামালপুরে চা আড্ডা থেকে শুরু করে, পাড়া-মহল্লা, হাট-বাজারে সংবাদটি এখন প্রধান আলোচনায় বিষয়ে পরিণত হয়েছে । দীর্ঘ এক যুগ পর মন্ত্রী ফিরে পাওয়ায় সরিষাবাড়ি উপজেলাসহ সদর ও বিভিন্ন উপজেলায় আনন্দের বন্যা বইছে।

৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে চিকিৎসক মুরাদ হাসান উপজেলার ২ লাখ ৫২ হাজার ৭৪৫টি ভোটের মধ্যে ২ লাখ ১৭ হাজার ১৯৮টি ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ইতোপূর্বে তিনি নবম জাতীয় সংসদের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। চিকিৎসক মুরাদ হাসান বর্তমানে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক। এ ছাড়া তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটিরও কেন্দ্রীয় সদস্য। তাঁর বাবা বঙ্গবন্ধুর সহচর প্রয়াত আইনজীবী মতিয়র রহমান তালুকদার ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক, মুজিবনগর সরকারের অস্থায়ী বিচারপতি এবং জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি। বাবার আদর্শে নিয়ে জনগনের সেবা করে যাবে এমটিই প্রত্যাশা করছেন সাধারন জামালপুর বাসী।

জানা গেছে, জামালপুর জেলার গুরুত্বপূর্ণ আসন হিসেবে জামালপুর-৪ সরিষাবাড়ী আসনটি পরিচিত । তবে জোটগত কারণে দশম জাতীয় সংসদে এ আসনে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এলাকাবাসী কাঙ্খিত উন্নয়ন বঞ্চিত হয়। সরিষাবাড়ীতে আওয়ামী লীগ থেকে দ্বিতীয় বারের মতো চিকিৎসক মুরাদ হাসান সংসদ সদস্য নির্বাচিত হলে তাকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী দেওয়া হয়। ইতোপূর্বে সপ্তম জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রয়াত মাওলানা নুরুল ইসলাম ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

Powered by themekiller.com