Breaking News
Home / Breaking News / জয়পুরহাটে হেযবুত তওহীদের উদ্যোগে আলোচনা সভা

জয়পুরহাটে হেযবুত তওহীদের উদ্যোগে আলোচনা সভা

ইলা ইয়াসমিনঃ
সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জয়পুরহাট জেলা হেযবুত তওহীদের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে আক্কেলপুর উপজেলা হেযবুত তওহীদের স্থানীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
জয়পুরহাট জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. আবু রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শফিকুল আলম উখবাহ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মনিরুযযামান মনির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আন্দোলনটির জয়পুরহাট জেলা সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান।
মুখ্য আলোচক তার বক্তব্যে বলেন, যে ইসলাম তথা সত্যদীন ও জীবনব্যবস্থা প্রতিষ্ঠার ফলে ১৪০০ বছর আগে আইয়্যামে জাহেলিয়াতের সমাজে অনাবিল শান্তি-সুবিচার প্রতিষ্ঠা হয়েছিল। যে ধর্মের অনুসারীগণ মাত্র কয়েক বছরের ব্যবধানে পৃথিবীর শাসকের আসনে আসীন হয়েছিল। সেই একই ইসলামের অনুসারী হয়ে আজ কেন আমরা গোলাম জাতি হিসেবে পৃথিবীর বুকে নিজেদের অস্তিত্ব রক্ষার লড়াই করে যাচ্ছি। কেন আজ মুসলিম জাতি পৃথিবীর সকল স্থানে অন্যান্য জাতিগুলোর হাতে পরাজিত, লাঞ্ছিত, অপমানিত? কেন আমাদের সমাজে আজ শান্তি-সুবিচার নেই? এসব প্রশ্নের একটাই উত্তর- আজ আমরা ইসলাম মনে করে যে ধর্ম পালন করছি তা আদৌ আল্লাহ প্রেরিত প্রকৃত ইসলাম নয়, সঠিক জীবন ব্যবস্থা নয়।
তিনি আরও বলেন, এখন আমাদেরকে ধর্মের প্রকৃত পথে ফিরে আসতে হবে। দাজ্জালীয় বস্তুবাদী সভ্যতার সার্বভৌমত্ব বাদ দিয়ে একমাত্র ¯্রষ্টার সার্বভৌমত্বের উপর প্রতিষ্ঠিত জীবন ব্যবস্থায় আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। সকল প্রকার অন্যায়, অবিচার, সন্ত্রাসবাদ, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আমাদেরকে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। সে পথের দিকেই সমগ্র মানবজাতিকে আহ্বান করে যাচ্ছে মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ। তিনি মানব সমাজে শান্তি প্রতিষ্ঠার মহতী কাজে সকলকে সামিল হওয়ার আহ্বান জানান।

Powered by themekiller.com