Breaking News
Home / Breaking News / মেঘনা- ধনাগোদা সেচ প্রকল্প বোরো মৌসুম সেচের উদ্বোধন

মেঘনা- ধনাগোদা সেচ প্রকল্প বোরো মৌসুম সেচের উদ্বোধন

এইচ এম ফারুক ::

দেশের দ্বিতীয় বৃহত্তম মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের সেচ উদ্বোধন করেছে । ১ জানুয়ারি মতলব উত্তর উপজেলার উদামদী পাম্প হাউসে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কদ্দুস।
উদ্বোধনে অনুষ্টানে এম এ কুদ্দুস বলেন মতলবের ৫ লক্ষ মানুষের আশা-আকাঙ্খা এ সেচ প্রকল্প। প্রকল্পের কৃষকদের চাহিদানুযায়ী সেচের পানি সরবরাহ করাই আমাদের মূল লক্ষ্য। সুষ্ঠু, সুন্দর ও নির্বিচ্ছিন্ন সেচের পানি দেয়ার লক্ষ্যেই সর্বদা মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে। এ প্রকল্পের উৎপাদিত ধান আমাদের চাহিদা মিটিয়ে দেশের অন্যত্র বিক্রি করে আর্থিক লাভবান হচ্ছে চাষীরা।
অনুষ্ঠানে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন প্রধান অথিতির বক্তব্য বলেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প দেশের অন্যতম সেচ প্রকল্প। এ প্রকল্প বাঁচিয়ে রাখার দায়িত্ব আমাদেরই। তাই এ প্রকল্পে আওতায় যে আবাদি জমিগুলো আছে, তা বাড়ি করে নষ্ট না করে চাষ করতে হবে। কারণ সরকার এ প্রকল্পের আবাদি জমি বাঁচিয়ে রাখার দায়িত্ব তাগিত দিয়েছে। তিনি আরো বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকার দেশে কৃষি উন্নয়ন করার জন্য সকলপ্রকার পদক্ষেপ গ্রহণ করেছেন। এরই একটি পানি ব্যবস্থাপনা। বছরের প্রথম দিন সরকার কৃষকদের পানি দিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (মেকানিক্যাল) মো. রুহুল আমিন, উপ-বিভাগীয় প্রকৌশলী (এসডি) নকিব আল হাসান, শাখা কর্মকর্তা সালাউদ্দিন, জামাল হোসেন ও আতিকুর রহমান প্রমুখ।
এ সময় প্রকল্পের বিভিন্ন কর্মকর্তাসহ পানি ব্যবস্থাপনা এসোসিয়েশন ও সমিতির কর্মকর্তাবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Powered by themekiller.com