Breaking News
Home / Breaking News / চাঁদপুরে ভোট গ্রহণে থাকছে ১২ হাজার কর্মকর্তা ও ৮ হাজার আনসার

চাঁদপুরে ভোট গ্রহণে থাকছে ১২ হাজার কর্মকর্তা ও ৮ হাজার আনসার

এম. আর হারুনঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর জেলার ৫টি নির্বাচনী আসনে ৮টি উপজেলা, ৭ টি পৌরসভা ও ৮৯ টি ইউনিয়নে ৬শ ৭৮ কেন্দ্রে ১৮ লাখ ৭ হাজার ৯শ ৮৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।
চাঁদপুরের ৫টি আসনে ৬শ ৭৮ টি কেন্দ্র, ৩ হাজার ৪শ ৮১টি বুথ রয়েছে। সে মতে ১২ হাজার প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং ৮ হাজার ১শ আনসার ও ভিডিপি ভোটগ্রহণ কাজে নিয়োজিত থাকবেন।
প্রাপ্ত তথ্য মতে, জেলার স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা প্রাথমিক স্কুলের শিক্ষক-শিক্ষিকা, স্বাস্থ্য, বিদ্যুৎ, পানি উন্নয়ন বোর্ড ও বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণকে এ প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
জাতীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মতে, জেলা প্রশাসকগণ রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারগণ সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন। এছাড়াও জেলার স্কুল , কলেজ, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন। প্রতি কেন্দ্রে ১ জন প্রিজাইডিং, প্রতি কক্ষে ১ জন সহকারী প্রিজাইডিং ও ২ জন পোলিং অফিসার ভোট গ্রহণের কাজে নিয়োজিত থাকবেন। প্রতি কেন্দ্রে ১২ জন আনসার ও ভিডিপি থাকবে। এর মধ্যে ১ জন প্লাটুন কমান্ডার ও ১ জন সহকারী প্লাটুন কমান্ডার রয়েছে ।
চাঁদপুর নির্বাচন কমিশনার মো.হেলাল উদ্দিন জানান, ‘রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মহোদয়ের দিক-নির্দেশনায় চাঁদপুর নির্বাচন কমিশন জেলার বিভিন্ন বিভাগে কর্মরত সকল উপজেলার ১২ হাজার ভোট গ্রহণ কর্মকর্তা হিসেবে নিয়োজিত থাকবেন

Powered by themekiller.com