Breaking News
Home / Breaking News / বিশ্বম্ভরপুরে সন্ত্রাসী হামলায় হেযবুত তওহীদের সদস্য আহত

বিশ্বম্ভরপুরে সন্ত্রাসী হামলায় হেযবুত তওহীদের সদস্য আহত

তাসলিমা ইসলামঃ

বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের দূর্গাপুরে স্থানীয় সন্ত্রাসী কর্তৃক এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন, যিনি অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের একজন সদস্য। আহত ফখরউদ্দিন (৫০) বর্তমানে বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

ভুক্তভোগী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘটনাটি ঘটে গত মঙ্গলবার সন্ধ্যায় ফখরউদ্দিন এর নিজ গৃহে। ওই দিন সন্ধ্যায় সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্থানীয় কয়েকজন প্রতিবেশীকে নিয়ে এক উঠান বৈঠকের আয়োজন করেন। এ সময় দূর্গাপুরের (ধরেরকান্দা) মসজিদের ইমাম তাহির আলীর উস্কানীতে উদ্বুদ্ধ হয়ে সন্ত্রাসী ও মাস্তান প্রকৃতির আব্দুল হাসিমের পুত্র আবু লেইচসহ ১৫/১৬ জন উশৃঙ্খল যুবক ফখরউদ্দিনের নিজ গৃহে ঢুকে হামলা চালিয়ে মারপিট ও আসবাবপত্র ভাঙচুর করে। পরে স্থানীয়রা ফখরউদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

হাসপাতালে আহত ফখরউদ্দিন এই প্রতিবেদককে বলেন, তিনি মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের একজন সদস্য ও ঐতিহ্যবাহী পন্নী পরিবারের সন্তান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর একজন অনুসারী। যেহেতু হেযবুত তওহীদ একটি আদর্শিক সংগঠন সুতরাং তারা ধর্মের নামে ব্যবসা, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, মাদক ও অপরাজনীতির বিরুদ্ধে সাড়া বাংলাদেশে কাজ করছে। সে কারণে জঙ্গিবাদের মদদদাতা ও ধর্মব্যবসায়ী কিছু মৌলবাদী শ্রেণি ধর্মান্ধ ও ধর্মভীরু লোকদেরকে মিথ্যা ফতোয়ার মাধ্যমে উস্কানী দিয়ে এ হামলার ঘটনা ঘটিয়েছে। তিনি বলেন, “ওই হামলার পর তারা আমাকে হাত-পায়ের রগ কেটে দেওয়া ও পেট্রল দিয়ে পুড়িয়ে আমাকে হত্যা করার হুমকি দিচ্ছে। আমি দেশের একজন নাগরিক হিসেবে আমার মতপ্রকাশের অধিকার রয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমি এঘটনার জন্য দায়ী ব্যক্তিদের শাস্তি ও আমার এবং আমার পরিবারের লোকদের নিরাপত্তা চাই।”

এ ব্যাপারে অভিযুক্ত তাহির আলী জানান, কোনোকিছু জানতে চাইলে বিশ্বম্ভরপুর উপজেলা সদরে আমাদের ইমাম-মোয়াজ্জিন পরিষদ আছে তাদের কাছে জানতে পারবেন। আমার কিছু বলার নেই। এ ব্যাপারে বিশ্বম্ভরপুর থানার ওসি মাহবুবুর রহমান জানান, হেযবুত তওহীদের একজন কর্মী আহত হওয়ার খবর পেয়েছি। স্থানীয় ইউপি সদস্যসহ চেয়ারম্যান বিষয়টি দেখবেন বলে জানতে পেরেছি। সেখানে সুরাহা না হলে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

Powered by themekiller.com