Breaking News
Home / Breaking News / পুরানবাজারে বিএনপি-আওয়ামীলীগ সংঘর্ষ প্রার্থী ও পুলিশসহ আহত ২০

পুরানবাজারে বিএনপি-আওয়ামীলীগ সংঘর্ষ প্রার্থী ও পুলিশসহ আহত ২০

ষ্টাফ রির্পোটারঃ

বিএনপির গনসংযোগকালে আওয়ামীলীগ কর্মীদের অতর্কিত হামলায় প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিকসহ প্রায় ২০ জন নেতা কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। শহরের পুরাণবাজারে আওয়ামী লীগ বিএনপি’ মধ্য ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ সংগঠিত হয়েছে। বিজয় দিবসের দিন সকাল সাড়ে এগারোটা থেকে সুইপার কলোনি ও নিতাইগঞ্জ মোড় নতুন রাস্তায় হামলা, ভাংচুর ও সংঘর্ষের এ ঘটনা ঘটে।
এ ঘটনায় পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আঃ রশিদসহ ২০ জন আহত হয়। হযরত আলী (২৫) বিএনপির এক কর্মিসহ আরো কয়েকজনকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্যরা স্থানিয়ভাবে চিকিৎসা নেয়।
সুত্রে জানা যায়, চাঁদপুর ৩ আসনের বিএনপির ধানের শীষের প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক সকালে পুরাণবাজারে নির্বাচনী এলাকা পুরানবাজারে গণসংযোগ নামেন। পৌর ৩ নং ওয়ার্ড পূর্ব জাফরাবাদে উঠোন বৈঠক করে শ্রীরামদী ও লোহারপুল হয়ে নিতাইগঞ্জ নতুন রাস্তায় আসেন। অপর দিকে আওয়ামী লীগের নেতা কর্মীরা ছিলেন সুইপার কলোনী – হরিসভা রাস্তার মোড়ে। এক পর্যায়ে দুই দলের নেতা কর্মিদের মধ্য ধাওয়া – পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ শুরু হয়।
এ পরিস্থিতিতে ধানের শীষের প্রার্থী শেখ মানিককে নেতা কর্মিরা সেখান থেকে সরিয়ে নিলে তিনি নৌকায় নদী পার হয়ে যাওয়ার পথে ইটপাটকেল নিক্ষেপ করে, এ সময় বিএনপি প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিকের মাথা ফেটে যায় বলে বিএনপি কর্মীরা জানান।
ঘন্টা ব্যাপী হামলা ও সংঘর্ষের ঘটনায় নিতাইগঞ্জ নতুন রাস্তা মোড় ছাত্রদলের নেতা শাহআলমের দোকান ভাংচুর, সাবেক পৌর কাউন্সিলর নজু বেপারি,যুবদল নেতা কামাল মজুমদার, রিফুজি কলোনীর বিএনপি সমর্থক কয়েকটি বাড়িতে হামলা করা হয়। আওয়ামীলীগ কর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পুরানবাজারের কয়েকটি স্থানে হামলা চালিয়ে বিএনপির ব্যানার পোষ্টার গুলো ছিড়ে ফেলে। মুহুর্তের মধ্যে পুরানবাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। ব্যাবসায়ীদের মধ্যে চরম আতংক বিরাজ করছে
সংঘর্ষের সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । এসময় ইটের আঘাতে পুলিশ ইন্সপেক্টর আঃ রশিদ আহত হয়।
মধ্য শ্রীরামদী থেকে জনৈক ব্যাক্তি জানান,সেখানে সরকারি পুকুর পাড়ে বিএনপি কর্মি সমর্থক একাধিক লোক হামলার শিকার হয়েছেন। এ রির্পোট লেখা পর্যন্ত পুরানবাজারে থমথমে বিরাজ করছে। এমনকি যে কোনো মুহুর্তে ঘটনাকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

Powered by themekiller.com