Breaking News
Home / Uncategorized / ফরিদগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধে অরেঞ্জ ক্যাম্পেইন অনুষ্ঠিত

ফরিদগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধে অরেঞ্জ ক্যাম্পেইন অনুষ্ঠিত

আবু হেনা মোস্তফা কামাল:
‘নারী নির্যাতন প্রতিরোধে সক্রিয় হউন, নির্যাতিত নারীর সহায়তায় এগিয়ে আসুন’ এই শ্লোগানকে সামনে রেখে ফরিদগঞ্জে নারী নির্যাতন প্রতিরোধে র‌্যালী, আলোচনা সভা, শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ইউএনডিপির সহযোগীতায় এ কর্মসূচির আয়োজন করা হয়।
সকালে র‌্যালি শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: আলী আফরোজ। এতে নারী নির্যাতনের ওপর ধারণা ও ধরণ, শারীরিক, মানসিক, যৌন, অর্থনৈতিক, পারিবারিক, সামাজিক, পেশাগত নির্যাতন বিষয়ে বিষদ আলোচনা ও প্রতিরোধে করণীয়র ওপর আলোকপাত করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরীন। সভার শুরুতে নারী নির্যাতন ও প্রতিরোধের উপর ভিডিও প্রদর্শন শেষে, ইউ এন ডি পির ডিরেক্টর ফ্যাসিলেটর নুরুদ্দিন মামুন স্বাগত বক্তব্য রাখেন। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে করনীয় বিষয়ে বিশদ আলোচনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো: আলী আফরোজ। বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) রীনা নাসরীন। আলোচ্য বিষয়ে প্রশ্ন উত্তর পর্বে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার ডলি ও দৈনিক মানবজমিন এবং সুদীপ্ত চাঁদপুর এর সংবাদকর্মী আবু হেনা মোস্তফা কামাল।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা উপজেলা প্রকৌশলী জিয়াউল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান খান, ফরিদগঞ্জ এ আর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম কাজল, যুব উন্নয়ন কর্মকর্তা ইব্রাহিম মিয়া, ত্রান ও দুর্যোগ কর্মকর্তা আওরঙ্গ, মহিলা বিষয়ক কর্মকর্তা বেগম মাকসুদা আক্তার, সহকারী শিক্ষা অফিসার বেলায়েত হোসেন, সাংবাদিক মামুনুর রশিদ পাঠান, মহিউদ্দিন, নুরুন্নবী নোমান, আতাউর রহমান সেহাগ, জাকির হোসেন সাঈদ প্রমুখ।
আলোচনা শেষে উপস্থিত সকলকে নারী নির্যাতন প্রতিরোধে শপথ পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার আলী আফরোজ। অনুষ্ঠানে প্রায় শতেক নারী কিশোর ও সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

Powered by themekiller.com