Breaking News
Home / Breaking News / ধারা ৬৬ অনুযায়ী নির্বাচনের সুযোগ পাবেন খালেদা’

ধারা ৬৬ অনুযায়ী নির্বাচনের সুযোগ পাবেন খালেদা’

ঢাকা রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাতিল হওয়া তিন মনোনয়নপত্রের বৈধতা চেয়ে নির্বাচন কমিশনে আপিল করেছেন তার পক্ষের তিন আইনজীবী।
বুধবার দুপুরে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও ব্যারিস্টার নওশাদ জমির এবং আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে এই আপিল করেন।
ফেনী -১ আসনে খালেদা জিয়ার পক্ষে আপিল করেন ব্যারিস্টার কায়সার কামাল, বগুড়া-৬ আসনে ব্যারিস্টার নওশাদ জামিল ও বগুড়া -৭ আসনের মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।
আপিল দায়েরের পর ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, সংবিধানের আর্টিকেল ৬৬ অনুযায়ী খালেদা জিয়া নির্বাচনের সুযোগ পাবেন।
এ সময় এই আইনজীবী বলেন, আইন যদি তার নিজস্ব গতিতে চলে এবং নির্বাচন কমিশন যদি ফেয়ারলি ডিসাইট করেন তবে নির্বাচন কমিশন থেকেই বেগম খালেদা জিয়ার পক্ষে রায় আসবে।
আর্টিকেল ৬৬-তে দেয়া আছে- সর্বোচ্চ আদালত কর্তৃক (সাজা হলে)। আপিল হচ্ছে কন্টিনিউয়াস অব ট্রায়াল। খালেদা জিয়ার যে দুটা মামলায় সাজা দেয়া হয়েছে দুটারেই আপিল করা হয়েছে। আপিলের রায় এখনও আসে নাই। তাছাড়া অতীতের অনেক নজিরও রয়েছে। আশা করবো সেসব বিবেচনা করে কমিশন রায় দেবেন।

Powered by themekiller.com