Breaking News

বিশেষ প্রতিনিধি :
পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ(২৪-২৯নভেম্বর,২০১৮) উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নস্থ লোধেরগাঁও গুচ্ছগ্রামে গতকাল রবিবার পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ উঠান বৈঠক করা হয়।

মা ও শিশু স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা, নিরাপদ মাতৃত্ব ও নিরাপদ প্রসব, প্রসবের আগে ও পরের পরিচর্যা, মা ও শিশু মৃত্যু রোধে করণীয়, প্রাতিষ্ঠানিক প্রসব, বাল্যবিবাহ, পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে আলোচনা করেণ চাঁদপুর সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিবার পরিকল্পনা পরিদর্শক জনাব জাকির হোসাইন মিজি। তিনি জানান ২৪ নভেম্বর হতে ২৯ নভেম্বর সারা দেশ ব্যাপি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সেবা ও প্রচার সপ্তাহ্ চলছে। উক্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের মূল প্রতিপাদ্য বিষয় হলো “প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করি,
প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি”। এই লক্ষেই সারা দেশের ন্যায় চাঁদপুরেও এই কার্যক্রমে বিশেষ জোর দেওয়া হয়েছে। তার জন্যেই বহুল প্রচারের লক্ষে সেবার পাশাপাশি নিয়মিত সাপ্তাহিক উঠান বৈঠক অব্যাহত রাখার পাশাপাশি অতিরিক্ত উঠান বৈঠকের মাধ্যমে প্রচার বৃদ্ধি করা হয়েছে।

পরিবার কল্যাণ সহকারি সুলতানা ফেরদৌসী ও পেইড পেয়ার ভলুন্টেয়ার নাছরিন আক্তারেরর সঞ্চালনায় উক্ত বৈঠকে এলাকার গন্যমান্য ব্যাক্তি হিসেবে বক্তব্য দেন জনাব মোঃ কামাল হাজী। তিনি জানান পরিবার পরিকল্পনা বিভাগের এ ধরনের উদ্যোগ প্রসংশার যোগ্যতা রাখে। এ উদ্যোগ অব্যাহত থাকলে প্রতিটি পরিবার সচেতন হবে এবং সেবা নিতে সেবা কেন্দ্রে গমন করবে। এ উদ্যোগের জন্য তিনি চাঁদপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক জনাব ডাঃ মোঃ ইলিয়াছকে বিশেষ ধন্যবাদ জানান।

Powered by themekiller.com