Breaking News
Home / Breaking News / চেয়ারম্যান ঘাটায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপনে মাহফিল নবী (সাঃ)-কে ভালোবাসলে আমাদের সংস্কৃতিতে তাঁর প্রতিচ্ছবিই প্রস্ফুটিত হতে হবে …………জেলা ইমাম সমিতির সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দাকার

চেয়ারম্যান ঘাটায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপনে মাহফিল নবী (সাঃ)-কে ভালোবাসলে আমাদের সংস্কৃতিতে তাঁর প্রতিচ্ছবিই প্রস্ফুটিত হতে হবে …………জেলা ইমাম সমিতির সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দাকার

স্টাফ রিপোর্টার।। চাঁদপুর শহরের ডিসি অফিস সংলগ্ন চেয়ারম্যান ঘাটায় বায়তুল আমান জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপনে ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছ। এ উপলক্ষে গত বুধবার বাদ ফজর মসজিদে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে দিবসের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন জেলা ইমাম সমিতির সভাপতি ও বায়তুল আমান জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দাকার। তিনি তাঁর বক্তব্যে বলেন,
আমরা মুসলমান। আমাদের ধর্ম ইসলাম। আমাদের প্রভূ একমাত্র আল্লাহ। আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব বিশ্বনবী হযরত মুহাম্মদ মুস্তফা (সা.) এর উম্মাত। আমাদের কর্তব্য হলো রাসূল (সা.) এর আদেশ-নিষেধ মেনে চলা। তাঁর অনুসরণ-অনুকরণ করা। তাঁর সুন্নাহকে আঁকড়ে ধরা। তাঁকে জান-প্রাণ দিয়ে ভালোবাসা। আল্লাহ তা’লা কুরআনের একাধিক আয়াতে রাসূল (সা.) কে সৃষ্টিজগতের সবার চেয়ে বেশি ভালোবাসতে বলেছেন। মানুষ একে অপরকে ভালোবাসে হৃদয়ে ও বিশ্বাসে। যার প্রতিচ্ছবি দেখা যায় তার আচার-আচরণ ও কাজ-কর্মে। নবী (সা.)-কে ভালোবাসলে আমাদের আচার-আচরণ ও সংস্কৃতিতে তাঁর প্রতিচ্ছবিই প্রস্ফুটিত হতে হবে। রাসূলের কল্পনা করলে অন্তর যেন খুশি হয়, তাঁর আলোচনা আত্মার জন্য খাদ্য হয়, জবান স্বাদ ও আনন্দ হাসিল করে এবং তাঁর মোবারক নাম দ্বারা অন্তর যেন প্রশান্তি লাভ করে। তিনি আরো বলেন,রাসূল (সা.) ছিলেন আপন মহিমায় মানবীয় গুণাবলীর পূর্ণতার সুউচ্চ শিখরে সমাসীন। তা ইলম ও আমলের দিক থেকে হোক, কিংবা চারিত্রিক ব্যাপারে হোক, আল্লাহর সঙ্গে সম্পর্ক, কিংবা মানুষের সাথে সম্পর্কের বিষয়ে হোক। স্বয়ং আল্লাহ তায়ালা কোরআনে এরশাদ করেন, ‘আপনি মহান চরিত্রের অধিকারী।’ অন্যসব নবী রাসূলগণকে যে সকল পরিপূর্ণতা দান করা হয়েছিল, সবই একত্রে রাসূল (সা.)-কে দান করা হয়েছে।

মসজিদের পেশ ইমাম হাফেজ মোঃ আতিকুল্লাহর সঞ্চালনায় মিলাদ–কিয়াম পরিচালনা করেন মাওঃ আলী হোসাইন। মোনাজাত করেন মসজিদের খতিব মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার। উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মালেক বেপারী, মসজিদের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর মৃধা, চঅ্যাডঃ আব্দুল জলিল, অ্যাডঃ বাবর উদ্দিন, অ্যাডঃ মোঃ খলিলুর রহমান, মাওঃ মোঃ আফছার উদ্দিন, মাওঃ মোঃ সোলায়মান সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ।

উল্লেখ্য, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে ডিসি অফিস সংলগ্ন বায়তুল আমান জামে মসজিদে ওই দিন ফজরের জামাতে সহস্যাদিক মুসল্লির উপস্থিতি দেখা গেছে।

ক্যাপশন।। চেয়ারম্যান ঘাটায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপনে মাহফিলে বক্তব্য রাখেন জেলা ইমাম সমিতির সভাপতি ও বায়তুল আমান জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দাকার।

Powered by themekiller.com