Breaking News
Home / Breaking News / জামালপুরে সিনিয়র আইনজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল হকের জানাজা সম্পন্ন

জামালপুরে সিনিয়র আইনজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল হকের জানাজা সম্পন্ন

নিপুন জাকারিয়া :—
জামালপুরে সিনিয়র আইনজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এডভোকেট শামসুল হকের জানাজা সম্পন্ন করা হয়েছে। ১৭ ফেব্রুয়ারী শনিবার দুপুর ১২ দিকে গ্রামের বাড়ী কেন্দুয়া ইউনিয়নের গোপালপুর ঈদগাহ মাঠে প্রথম জানাজা ও পরর্বতীতে জামালপুর শহরের আশেক মাহামুদ কলেজ মাঠে দ্বিতীয় জানাজা নামাজ পড়ানো হয়। জামালপুর জেলা আইনজীবী সমিতি, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, শুভাকাঙ্ক্ষীসহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে, মরহুমের শেষ ইচ্ছে অনুযায়ী, তাকে জামালপুর পৌর গোরস্থানে দাফন করা হয়। এডভোকেট শামসুল হকের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা শোক প্রকাশ করেছেন।

কেন্দুয়া ইউনিয়নে তার প্রথম জানাজায় উপস্থিত হয়ে শোক প্রকাশ করেন, জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট ওয়ারেছ আলী মামুন, কেন্দুয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম খান সোহেল, মরহুমের ভাই, আবুল মুনসুর, ছেলে হাসান নাফিস, ভাগিনা সত্যের সন্ধ্যানে প্রতিদিন পত্রিকার সম্পাদক সাংবাদিক রাশেদুজ্জামান রাসেলসহ অনেকে।

প্রথম জানাজা নামাজ পরিচালনা করেন, ভাগ্নী জামাই, হাফেজ সাইফুল্লাহ।

যানা যায়- ১৬ ফেব্রুয়ারী শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে ময়মনসিংহ একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন। মৃত্যু কালে তিনি স্ত্রীসহ দুই ছেলে, এক মেয়ে রেখে গেছেন। তার মৃত্যুতে জামালপুর পুরো জেলা জুড়ে শোকের মাতন বইছে। সর্বজন শ্রদ্ধেয় কিংবদন্তির এই মহান মানুষের মৃত্যুতে জামালপুরের সাংস্কৃতিক অঙ্গনেও শোক নেমে এসেছে। তিনি বিভিন্ন সামাজিক ও সমাজ সেবা মূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি আলোচিত হক থিয়েটারে প্রতিষ্ঠাতা। খায়রুল সুন্দরী, চুর সম্মেলনসহ হাজারো হাসির নাটকের ম্যধ্যমে অবহেলিত জামালপুরকে উপস্থাপন করে, জেলা বাসীর হাসির খোরাক জুগাতেন। স্থানীয় চ্যানেলগুলিতে হাসির বিজ্ঞাপন টানা অভিনয় করেছেন। একাধারে তিনি প্রবীন দক্ষ এডভোকেট, বিশিষ্ট নাট্য পরিচালক, নাট্য লেখক, কৌতুক অভিনেতা ও আবিষ্কারক , শিল্পকলা একাডেমির আজীবন সম্মাননা প্রাপ্ত বিশিষ্ট নাট্যজন, আমাদের জামালপুরের তৃণমূল মানুষের মাঝে, নিপুন কারিগরে, সারা জাগানো সফল অভিনেতা হিসেবে সবার কাছে পরিচিত।

Powered by themekiller.com