Breaking News
Home / Breaking News / শান্তি সম্মেলনের মাধ্যমে রাজনৈতিক সংকট উত্তরনের আহ্বান জানালেন মোখলেছুর রহমান মুকুল

শান্তি সম্মেলনের মাধ্যমে রাজনৈতিক সংকট উত্তরনের আহ্বান জানালেন মোখলেছুর রহমান মুকুল

মোঃ হোসেন গাজী।।

চাঁদপুরের হাইমচর উপজেলায় মহান বিজয় দিবস উপলক্ষে সরকারের প্রতি শান্তি সম্মেলনের মাধ্যমে রাজনৈতিক সংকট সংকট উত্তোলনের আহ্বান জানালেন হাইমচর সরকারী কলেজের সাবেক সহকারি অধ্যাপক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগীয় প্রধান মোখলেছুর রহমান মুকুল।

রবিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার সদর আলগী বাজার ডিআইজি মার্কেটে একটি প্রেসকন্সরেন্সের মাধ্যমে সরকারের প্রতি শান্তি সম্মেলনের আহ্বান জানিয়ে মোখলেছুর রহমান মুকুল বলেন, মহান বিজয় দিবস উপলক্ষ্যে সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও সংগ্রামী অভিনন্দন।

১৭৭১ সালের এই দিনে হানাদার পাকিস্তান বাহিনীর ৯৩ হাজার সদস্যের আত্মসমর্পনের মধ্যদিয়ে বিশ্বের মানচিত্রে স্বার্সভৌম বাংলাদেশের অভ্যূদয় ঘটে। সূচিত হয় আমাদের ইতিহাসের নতুন অধ্যায়। জাতীর এই মাহেন্দ্রক্ষনে গভীর শ্রদ্ধায় স্মরন করছি, মৃত্যুঞ্জয়ী লাখো জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের, আত্মত্যাগী সকল মা-বোন ও মুক্তিকামী আপামর জনগনকে। সত্যিই পরিতাপের বিষয় এই যে, মুক্তির এত বছর পরেও লক্ষ শহিদের লালিত স্বপ্ন আমরা এখনো বাস্তবায়ন করতে পারিনি। এখনো মৌলিক চাহিদা, মৌলিক অধিকার পূরণ হয়নি।

আজকের এই দিনে সরকারের প্রতি উদাত্ত আহবান জানাই দেশের রাজনৈতিক সংকট উত্তরনে সকল রাজনৈতিক দল, পেশাজিবী, বুদ্ধিজিবী, শ্রমজিবী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে শান্তি সম্মেলনের মাধ্যমে সমোঝতা মূলক, ঐক্যের বাংলাদেশ গড়ে তোলার। জাতীয় ঐক্য মতের ভিত্তিতে একটি গনতান্ত্রিক শক্তিশালী রাষ্ট্র গঠন করার। বাংলাদেশ অত্যন্ত শান্তি প্রিয় দেশ। এদেশের মানুষ কখনোও বিভেদ ও সংঘাতের রাজনীতি পছন্দ করেনা। বিজয়ের এই দিনে সকলকে আহবান করছি, শান্তির পতাকা তলে ঐক্যবদ্ধ হয়ে সকল বিভেদ, সংঘাত পরিহার করে একটি সূখি, সমৃদ্ধ আদর্শ ও কল্যাণকর রাষ্ট্র গড়ে তুলি। যে দেশে থাকবেনা কোন বিভেদ অসাম্য, শোসন, বঞ্চনা, অশান্তি ও বৈষম্য তাহলেই কেবল সেই সকল বীর শহিদদের স্বপ্ন পূরন হবে। বিজয়ের এই দিনে এটাই হোক আমাদের প্রত্যাশা। শান্তি মোদের শক্তি, ঐক্যেই মোদের মুক্তি।

Powered by themekiller.com