Breaking News
Home / Breaking News / সুনামগঞ্জ-১ আসনের ফরম কিনলেন- তিন বারের এমপি রতন

সুনামগঞ্জ-১ আসনের ফরম কিনলেন- তিন বারের এমপি রতন

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ প্রতিনিধি::
আগামী দ্বাদশ জাতীয় সংসদ ২০২৪ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম দ্বিতীয় দিনের মতো শুরু করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ।

রবিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কার্যালয়ে হতে সুনামগঞ্জ-১ আসনের বারবার জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এর পক্ষে মনোনয়ন ফরম কিনলেন বাংলাদেশ আওয়ামীলীগের সুনামগঞ্জ জেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিতেন্দ্র তালুকদার পিন্টু, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য বাবু অমল কান্তি কর, ও সাংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী কর্মকর্তা,মোঃ আব্দুর রাজ্জাক পাবেল,ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের বিঞ্জান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, সাংবাদিক সাঈদ মাহমুদ, ধর্মপাশা শ্রমিকলীগের সহ সভাপতি ইউপি সদস্য মো: নুরুজ্জামান প্রমুখ।

এমপি রতনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করার পর নেতৃবৃন্দ বলেন, বিশ্ববনেত্রী ও বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৩ বারের সাংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতনজে নৌকার মনোনয়ন দিয়ে অবহেলিত হাওরবাসীর সেবা করার জন্য পাঠিয়েছেন। প্রধান মন্ত্রীর হাত ধরে হাওরের উন্নয়ন দৃশ্যমান। আমরা হাওরাঞ্চলের উন্নয়ন অব্যহত রাখতে চতুর্থ বারের মত সাংসদ সদস্য হিসেবে ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন কে নৌকার মনোনয়ন দিবেন। সুনামগঞ্জ -১ ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর ও মধ্যনগর উপজেলার বাংলাদেশ আওয়ামীলীগ ও হাওরবাসীর প্রাণের দাবি। তিনি অনেক উন্নয়ন করেছেন। আমাদের তৃনমূল আওয়ামী লীগকে সুসংগঠিত রেখেছেন। তাই সুনামগঞ্জ -১ আসনে এমপি রতনের বিকল্প এখনো তৈরি হয়নি। সাধারণ জনগণের উন্নয়নের রুপকার, তিন বারের এমপি জননেতা ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতনকে আবারও নৌকা মার্কা প্রতিক প্রদান করে হাওরের উন্নয়ন অব্যাহত রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানাচ্ছি।

বিশেষ সূত্রে জানা যায়, কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ সবার মাঝেই গুঞ্জন রয়েছে, আবারো এমপি রতনকেই মনোনয়ন দেওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে শনিবার (১৮ নভেম্বর) প্রথম দিনে আওয়ামী লীগের এক হাজার ৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি এক হাজার ৬০ জন আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।তিনি জানান, প্রথম দিনে সশরীরে ঢাকা বিভাগে ২১৪টি, চট্টগ্রাম বিভাগে ২০১টি, সিলেট বিভাগ ৫৫টি, ময়মনসিংহ বিভাগ ১০৫টি, বরিশাল বিভাগে ৭৫টি, খুলনা বিভাগে ১২৫টি, রংপুর বিভাগে ১০৯টি ও রাজশাহী বিভাগে ১৭৬টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ।মনোনয়ন ফরম বিক্রি থেকে ৫ কোটি ৩২ লাখ টাকা আয় হয়েছে বলেও জানান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এর আগে শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথম ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় (বাংলাদেশ নির্বাচন কমিশনার) ইসি।##

Powered by themekiller.com