Breaking News
Home / Breaking News / বর্তমান সরকার নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করছে-ডেপুটি স্পিকার

বর্তমান সরকার নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করছে-ডেপুটি স্পিকার

পাবনা প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি বলেন, বাংলাদেশকে যদি আমরা উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে চাই তাহলে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও কর্মক্ষম মানব সম্পদ গড়ে তোলা অত্যন্ত জরুরি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন মানবজাতির কল্যাণের কথা ভেবেছেন। কল্যাণমূলক একটি রাষ্ট্র গঠনে নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া জরুরি। বর্তমান সরকার নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে তাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছে।

দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাদেরকে অর্থনৈতিক কর্মকাণ্ডের বাইরে রেখে কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব নয়। নারীরা এখন যোগ্যতার ভিত্তিতে দেশের সকল ক্ষেত্রে অবদান রাখছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার তাদের যোগ্যতা ও মেধাকে কাজে লাগিয়ে উদ্যোক্তা হওয়ার পথ সুগম করতে বহুমুখি পরিকল্পনা গ্রহণ করেছে।

বঙ্গবন্ধু মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টানদের মাঝে কোনো ভেদাভেদ করেন নি। মুক্তিযুদ্ধে সবার সম্মিলিত অংশগ্রহণে দেশ স্বাধীন হয়েছে, তাই সবার সমান অধিকারে বিশ্বাসী ছিলেন তিনি।

ধর্ম, বর্ণ নির্বিশেষে দেশের সব মানুষ যেন খেতে পারে, তাদের খাদ্য, চিকিৎসা ও বাসস্থান নিশ্চিত করতে আওয়ামী লীগ রাজনীতি করে। বঙ্গবন্ধুর দর্শন ছিল এটাই। তিনি নিজেও ভোগ বিলাসের জন্য কখনও রাজনীতি করেন নি।

গতকাল সোমবার (৬নভেম্বর)পাবনার সাঁথিয়ায় জাতীয় মহিলা সংস্থার আয়োজনে ‘তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প’ এর উদ্যোগে উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

উপজেলা টেনিস মাঠে জাতীয় মহিলা সংস্থা পাবনা শাখার চেয়ারম্যান শামীমা ইয়াসমিন শিরীনের সভাপতিত্বে এবং আনিসুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন ও সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু,

উপজেলা ভাইসচেয়ারম্যান সোহেল রানা খোকন.সেলিমা সুলতানা শিলা,সাঁথিয়া প্রেস ক্লাবের সভাপতি মানিক মিয়া রানাসহ স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধি, স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ।

মাসুদ রানা
পাবনা

Powered by themekiller.com