Breaking News
Home / Breaking News / জামালপুরে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত

জামালপুরে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত

নিপুন জাকারিয়াঃ
“পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
৪ নভেম্বর শনিবার দুপুরে পুলিশ লাইন্স ড্রিল শেডে এ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়।

জামালপুর জেলা পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশের প্রধান উপদেষ্টা মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস) সোহেল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি পৌরসভার সাবেক মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, সাধারণ সম্পাদক জিএসএম মিজানুর রহমান, পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, সাংবাদিক মোস্তফা বাবুল, ফজলে এলাহী মাকাম, রানাগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল আরো অনেকে।

বক্তারা জামালপুরের কমিউনিটি পুলিশিং কার্যক্রমের প্রসংসা করেন। তারা জানায় কমিউনিটি পুলিশিং কার্যক্রম গতিশীল করতে সরকার কাজ করে যাচ্ছেন। আরও বলেন, পুলিশ আর জনতা যদি আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করা যায় তাহলে দ্রুত গতিতে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে। এছাড়া যে কোন অপরাধ কমিয়ে আনাও সম্ভব হবে।

এসময় জেলা শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে সরিষাবাড়ীর থানার এসআই মাহমুদুল হাসান ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিমকে ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়।

আলোচনা সভার শুরুর আগে বেলুন উড়িয়ে এ দিবসের কার্যক্রম উদ্বোধন করা হয়। পরে এক শোভাযাত্রা বের হয়।

Powered by themekiller.com