Breaking News
Home / Breaking News / আটঘরিয়ায় ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত

আটঘরিয়ায় ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত

পাবনা প্রতিনিধিঃ
সমবায় গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনার আটঘরিয়া উপজেলায় ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার নাহারুল ইসলাম।

উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় দপ্তরের আয়োজনে শনিবার(৪ নভেম্বর) সকালে বর্ণাঢ্য র্র্যালী ও পতাকা উত্তোলনের পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা সমবায় অফিসার শেখ জাকিয়া সুলতানা।

এসময় সমবায়ের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার নাহারুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার সজীব আল মারুফ, মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম, সাংবাদিক সমিতির সভাপতি আব্দুস সাত্তার মিয়া, সমবায় প্রতিনিধি ও প্রধান শিক্ষক রইচ উদ্দিন রবি, মরিয়র বেনারসি প্রমুখ। সঞ্চালনায় ছিলেন উপজেলা যুব উন্নয়ন অফিসার রাজু আহমেদ।

সমবায় অফিসার শেখ জাকিয়া সুলতানা বলেন, মানব সম্পদ উন্নয়নে সমবায় বিভাগ উল্লেখযোহ্য ভুমিকা পালন করে থাকে। দেশের মানব সম্পদ উন্নয়নের লক্ষ্যে সমবায় অধিদপ্তর, বাংলাদেশ সমবায় একাডেমি, কোটবাড়ি, কুমিল্লা ও ১০টি আঞ্চলিক সমবায় ইনস্টিটিউট এর মাধ্যমে বিভাগীয় কর্মকর্তা/ কর্মচারী এবং সমবায়ীদের সমবায় ব্যবস্থাপনাসহ বিভিন্ন বিষয়ে দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ প্রদান করে থাকে।

২০২২-২০২৩ সালে প্রশিক্ষণের মাধ্যমে প্রতিটি বছরের ন্যায় এরছরও প্রায় ৫০ জন সমবায়ীকে স্বকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হয়েছে। নিজের আর্থ সামাজিক উন্নয়নে একই উদ্দেশ্যে সমষ্টিগতভাবে কোন কাজ করাই সমবায়।

মাসুদ রানা
পাবনা

Powered by themekiller.com