Breaking News
Home / অপরাধ-আদালত / অবৈধ ব্যবসায় আঙ্গুল ফুলে কলাগাছ হলেন হাজী ওহাব ভূঁইয়া

অবৈধ ব্যবসায় আঙ্গুল ফুলে কলাগাছ হলেন হাজী ওহাব ভূঁইয়া

বিশেষ প্রতিবেদন:

একের পর এক অবৈধ ব্যবসা ও জমি দখল ও প্রতারণার মাধ্যমে রাতারাতি ওহাব ভুঁইয়া স্বপন থেকে বনে যান সোনারগাঁওয়ের বিশিষ্ট ব্যবসায়ী।
সাম্প্রতিক তার ব্যবসা বাণিজ্য নিয়ে ধারাবাহিক প্রতিবেদনের অংশ হিসেবে তার এলপিজি গ্যাসের বিশাল ব্যবসার মালিক প্রভাব ও ফায়ার লাইসেন্স চাওয়া হলে একাধিক সংবাদ কর্মীকে কয়েক দিনকাল ক্ষেপন করে প্রতিবেদকে এড়িয়ে যান।
এ ব্যাপারে বিস্ফোরক অধিদপ্তরের কোনরকম বিস্ফোরক ও ফায়ার লাইসেন্স ছাড়াই দেশের স্বনামধন্য তিন কোম্পানির এলপিজির ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন হাজী ওহাব ভূঁইয়া ।
জানা যায় প্রশাসনের নাকের ডগায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঞ্চনপুরের সোনালী সুপার মার্কেটের বিগত চার বছর ধরে নিয়ম নীতির তোয়াক্কা না করে গায়ের জোরে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।
সরকারের নির্ধারিত নিয়মে গ্যাস ডিলারশিপ ব্যবসার পূর্ব শর্ত হচ্ছে বিস্ফোরক লাইসেন্স কিন্তু এই লাইসেন্স ছাড়া দীর্ঘ চার বছর ব্যবসা করে আসছেন হাজী ওহাব ভূঁইয়া স্বপন।

খোঁজ নিয়ে জানা যায় কর ফাঁকির অভিযোগে হাজী ওহাব ভূঁইয়ার বিরুদ্ধে এনবিআর এর মামলা রয়েছে।
এলাকার সাধারণ লোকের সাথে কথা বলে জানা যায় হাজী ওহাব ভইরা স্বপন সোনার গায়ের একজন সাধারণ দলিল লেখক হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসলেও প্রতারণার মাধ্যমে জমির দখল ও নানা অপকর্মের সুবাদে হঠাৎ আঙ্গুল ফুলে কলা গাছ বলে যান যা তার ব্যাংক ব্যালেন্স ও আয়ের উৎস দেখলে বেরিয়ে আসবে সঠিক তথ্য ব্যাংকের টাকা আত্মসাৎ দালালির মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করতে ইতিমধ্যে বেক্সিমকো বি এম আই গ্যাস কোম্পানিতে বড় ব্যবসায়ী হিসেবে জানান দিতে এসব কোম্পানি নাম ভাঙিয়ে চালিয়ে যাচ্ছে নানা অপকর্ম ।

বর্তমানে তার এলপিজি গোডাউনের নয়াপুরে যে জায়গাটি অবস্থিত সেটাও দখল করা সরকারি জমিতে অবস্থিত।

বিস্ফোরক লাইসেন্স ছাড়া স্বপন হাজী কিভাবে ব্যবসা করছেন তা জানার জন্য বেক্সিমকোর রিজিওনাল সেলসম্যান ম্যানেজার ও অত্র এলাকার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মিঃ মৃতুজয় বানিকের সাথে কথা বললে তিনি জানান অবশ্যই লাইসেন্স আছে পরবর্তীতে আবারো যোগাযোগ করতে বলেন করা হলে তিনি হেড অফিসের সাথে যোগাযোগ করতে বলেন প্রকৃতপক্ষে তিনি অবৈধ ব্যবসায়ী ও প্রতারক ওহাবকে বেআইনি ভাবে সহায়তা করে দেশের সুনামধন্য বেক্সিমকোর মত কোম্পানি সুনাম নষ্ট করে চলেছেন ।

দেশের বর্তমান একের পর এক অভিকাণ্ডে আতঙ্ক ছড়াচ্ছে তখন ওহাব ভুঁইয়ার এত বড় গ্যাসের মজুদগারের বিস্ফোরক লাইসেন্স ও ফায়ারের নিরাপত্তা নিয়ে প্রশ্ন রাখেন আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি ।

নিয়ম নীতির ওয়াকা ছাড়াই আঙ্গুল ফুলে কলা গাছ বনে যান ওহাব ভুঁইয়া

Powered by themekiller.com