Breaking News
Home / Breaking News / বিজয়ী” এর উদ্যোগে ৬০ জন শিক্ষার্থীকে ফ্রি বিডিট ক্রাফট এর  প্রশিক্ষন প্রদান

বিজয়ী” এর উদ্যোগে ৬০ জন শিক্ষার্থীকে ফ্রি বিডিট ক্রাফট এর  প্রশিক্ষন প্রদান

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরের সরকার নিবন্ধিতিত প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ৬০ জন শিক্ষার্থীকে ফ্রিতে বিডিট ক্রাফট এর বেসিক প্রশিক্ষন করানো হয়।
অদ্য ৪ঠা  আগষ্ট শুক্রবার  সকাল ১০ ঘটিকায় চাঁদপুর পুরান বাজার ওসমানিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসায় নারীদের সাবলম্বী করতে এবং নতুন নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে চাঁদপুরের প্রথম সরকার নিবন্ধতিত ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী” নারী উন্নয়ন সংস্থা এই প্রশিক্ষন প্রদান করেন।
বেসিক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন জান্নাত হ্যান্ডক্রাফট ও আচারী হাউজ এর ব্যবস্থাপনা পরিচালক ও বিজয়ী  এর সদস্য জান্নাতুল মরিয়ম জিদনী ।
বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর সদস্য সুমাইয়া মুসকান। এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আশিক খান।
বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আজকের ট্রেইনার জান্নাতুল মরিয়ম জিদনী, মাদ্রাসার প্রধান শিক্ষক, ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন-  করোনার সময় ২০২০ সাল থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। বিজয়ী থেকে তৈরি হয়েছে নতুন নতুন নারী উদ্যোক্তা, স্মাট বাংলাদেশ তৈরির লক্ষ্যে নারীদের স্বাবলম্বী হওয়াটা সবচেয়ে বেশী জরুরি।
তথ্য প্রযুক্তির বিপ্লবের কারণে প্রতিনিয়ত পরিবর্তনশীল বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় নারীদের পারদর্শী হতে হবে।  নারীদের শিক্ষা, প্রশিক্ষন, দক্ষতা ও মেধা দিয়ে নিজস্ব কাজের ক্ষেত্রে সক্ষমতা অর্জন করানোর লক্ষ্যে কাজ করছে বিজয়ী নারী উন্নয়ন সংস্থা। 
এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন বিজয়ী এর সদস্য জান্নাত আক্তার নিলি, মিতু আক্তার, সাদিয়া সুলতানা,  সামিয়া স্বর্না, সুমাইয়া মুসকান সহ  সংগঠনের নেতৃবৃন্দ।

Powered by themekiller.com