Breaking News
Home / Breaking News / হজারো মানুষের ভালোবাসায় চির বিদায় নিলেন প্রবীণ বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা জালাল মন্ডল

হজারো মানুষের ভালোবাসায় চির বিদায় নিলেন প্রবীণ বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা জালাল মন্ডল

নিপুন জাকারিয়া:—

মৃত্যু পর্যন্ত নিঃস্বার্থ ভাবে আওয়ামী লীগের রাজনীতিকে হৃদয়ে ধারন করে, হজারো মানুষের ভালোবাসায় চির বিদায় নিলেন প্রবীণ বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন মন্ডল।
গতকাল বুধবার দিবাগত রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩.৩০ মিনিট এর সময় মৃত্যু বরন করেন তিনি।

জানা যায়- মরহুম জালাল মন্ডল বিনন্দেরপাড়া মন্ডল বাড়ী আমান মন্ডলের বড় ছেলে। কেন্দুয়া ইউনিয়নের আওয়ামী রাজনীতিতে পরিচিত মুখ। তিনি দীর্ঘ দিন ধরে, দু-সময়ে ত্যাগী কর্মি হিসাবে দল পরিচালনা করে আসছেন। স্থানীয় আওয়ামী লীগের কাছে তিনি বটবৃক্ষ মুরুব্বি ও আওয়ামী পাগল নিঃস্বার্থ কর্মি হিসাবে পরিচিত। নিজ গ্রামের প্রতিটি সংকট ও বিভিন্ন সমস্যা সমাধানে ধারক বাহক ছিলেন তিনি। প্রিয় দলের কাছে তার কোন চাওয়া পাওয়া ছিল না। অথচ আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে যে কোন আন্দোলন সংগ্রামে সামনের সারিতে দাড়িঁয়ে কাজ করে গেছেন মৃত্যু অবধি। সর্বশেষ জেলা আওয়ামী লীগের সম্মলনে, তিনি ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃত্বে প্রায় প্রায় ৭ কিলো রাস্তা হেটে অসুস্থ শরীলে সম্মলেন সফল করতে ও কেন্দ্রিয় আওয়ামী লীগের নেতৃবৃন্দকে এক নজর দেখার জন্য ছুটে যান। সে সময় তার সাথে আমিও ছিলাম। তিনি মৃত্যু অবধি কেন্দুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতির দায়িত্ব সফল ভাবে পালন করে গেছেন। কেন্দুয়া ইউনিয়ন আওয়ামী লীগে দলীয় সকল প্রোগামে তিনি যথা সময়ে অংশগ্রহণ করতেন। আজ বৃহস্পতিবার দুপুর ২ টা ৩০ মিনিটে , তার নিজ বাড়িতে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। রাজনৈতিক সহযোদ্ধা, এলাকাবাসীসহ হাজারো লোকের ভালবাসায় ঢল নামে এই কর্মময় দলীয় তৃনমূলের কর্মিকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য। সদর উপজেলা আওয়ামী লীগ তার মৃত্যুতে শোক বার্তা প্রকাশ করেন। জামালপুর সদর উপজেলার তৃনমূল মানুষের আপনজন, অসাধারন সাধারন সম্পাদক এডভোকেট হাফিজুর রহমান স্বপনসহ প্রিয় সংঠনের নেতৃবৃন্দের মাঝে শোকের মাতন শুরু হয়, সংক্ষিপ্ত আলোচনা তিনি তার দীর্ঘ রাজনীতি জীবনের প্রতিচ্ছবি তুলে ধরেন। বেশে উঠে, এক আবেগময় মুহুত্বের তৈরি হয় সে সময়। এ সময় পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আলী আজাদ মোল্লাও বক্তব্য রাখেন। ভাগিনা আলী আজাদ ভাতির্জা প্রফেসর আব্দুল হাকিম তার সাথে পাচঁ ওয়াক্ত নামাজ আদায় কারী মরহুমকে সাদা মনের মানুষ হিসাবে সাক্ষ্যদান করেন। পরে জানাজা নামাজ ও বিশেষ মোনাজাত শেষে, পিতা মাতার পাশে তাকে চির নিদ্ধায় শায়িত করা হয়।

নিপুন জাকারিয়া
জামালপুর
১৩-০৭-২৩

Powered by themekiller.com