Breaking News
Home / Breaking News / জামালপুরে জমি পুনরুদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

জামালপুরে জমি পুনরুদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

জামালপুর প্রতিনিধি:—

জামালপুরের দিগপাইত ইউনিয়নের দিগপাইত পশ্চিম পাড়া গ্রামে বেদখল হওয়া জমি পুনরুদ্ধারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবার। ভুক্তভোগী পরিবারবর্গের ব্যানারে, শনিবার দুপুরে দিগপাইত উপ-শহরের এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তারা একই সঙ্গে জমি পুনরুদ্ধারে জন্য তারা স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবন্দ সহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে বাব দাদাদের পৈত্রিক জমি পুনরুদ্ধারের দাবি করে, ভুক্তভোগী পরিবারের পক্ষে বক্তব্য রাখেন, সিরাজুল ইসালাম, মাজম হুটকা মিয়া, জহুরুল ইসলাম, সহিদুর ইসলাম খোকন, আমান উল্লাহ, লাভলু মিয়াসহ অনেকে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের প্রতিনিধি ওই গ্রামের মৃত পাগু কাজমের ছেলে মো. সিরাজুল ইসলাম সিরাজ জানান, দিগপাইত বাসস্ট্যান্ড এলাকায় দিগপাইত মৌজার ৩১৩, ২৭৭, ২৭৮ ও ২৭৯ নং দাগে আমাদের বাপ-দাদাদের ২ একর ১৪ শতাংশ জমি রয়েছে। এই জমিটি আমরা উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হলেও এলাকার কুচক্রীমহলের সহযোগিতায় একই গ্রামের চইরেবাড়ির মৃত আইজল মন্ডলের ছেলে মো. হবিবর রহমান হবি ও শাফিকুর রহমান শাফি, মৃত অস্কর মন্ডলের ছেলে নূরল হক ও বাবলু গংরা বেদখলে নিয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে নিজেকে করে নেওয়ার পায়তায়া করছেন।

তারা আরো বলেন, দীর্ঘ সময় ধরে, হবি, শফি, বাবলুগংরা তাদের পরিবার সদস্যদের নিয়ে, সন্ত্রাসী কার্মকান্ডের মাধ্যমে এবং ভয় ভীতি দেখিয়ে জমিটি ভোগদখল করে আসছে। নিজেদের জমি ফেরত চাইলেন গেলেই হুমকি প্রদান করে হবি, শফি, বাবলুগংরা। তারা আরো বলেন, উক্ত বিষয়ে, বিগত দিনে, এলাকার মাতাব্বর সাবেক আলী মাষ্টার, মকবুল ভূইয়াসহ মুরুব্বিরা আমাদের পক্ষে রায় দিলেও তারা জমি সে শালিশ মানেনি।

তিনি আরও বলেন, ওই জমির ওয়ারিশসূত্রে আমরা মালিক। ৮০ সনের বিআরএস রেকর্ডে কৌশলে তাদের নাম লিপিবদ্ধ করে ওই জমি জোরপূর্বক দখলে নেয়। এ নিয়ে আমরা একটি স্বত্ত্ব ঘোষণা, রেকর্ড কালেকশন ও বাটোয়ারা মামলা করেছি যেটি আদালতে চলমান রয়েছে।

সংবাদ সম্মেলনে অবহেলিত ভুক্তভোগী পরিবারের সকল সদস্যরা ও স্ত্রী-সন্তানরা উপস্থিত ছিলেন।

নিপুন জাকারিয়া
জামালপুর
০৩-০৬-২৩

Powered by themekiller.com