Breaking News
Home / Breaking News / দলবল নিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে লোকবল নিয়ে হানা, পরিক্ষার্থীরা ভয় পেলেও, এমপি করেনি মানা

দলবল নিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে লোকবল নিয়ে হানা, পরিক্ষার্থীরা ভয় পেলেও, এমপি করেনি মানা

প্রতিনিধি জামালপুর :—

জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নে দলবল নিয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র হানা দিয়ে, পরিদর্শন করলেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জি: মোজাফফর হোসেন। পরিদর্শনের পর কেন্দ্রের মাঠে দলীয় নেতাকর্মীদের সাথে ছবি তুলতেও দেখা গেছে এমপি মোজাফফর হোসেনসহ নেতাকর্মীদের ।

দেশে যখন এসএসসি পরীক্ষা কেন্দ্রে নকল ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলার প্রতিটি কেন্দ্রে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ঠিক সেই সময় একজন সংসদ সদস্যের এমন কর্মকান্ডে হতবাক জেলাবাসীসহ সুধিজন। এই বিষয় নিয়ে জেলা জুড়ে চলছে আলোচনা ও সমালোচনার ঝড়।

স্থানীয়রা জানান, রবিবার সকালে জামালপুর সদরের দিগপাইত ইউনিয়নের ধরণীকান্ত উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন সদর আসনের সংসদ সদস্য ইঞ্জি: মোজাফফর হোসেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার বাবু, সাধারণ সম্পাদক লুৎফর রহমান তালুকদার, দিগপাইত ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন ফকির, দিগপাইত কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন শামীমসহ আরো ৩০ জনেরও অধিক। কেন্দ্রের ভেতরে এত লোকজনের সমাগমের কারনে ব্যাঘাত ঘটে পরীক্ষার্থীদের মনোযোগের।

নাম প্রকাশ না করার শর্তে একজন পরীক্ষার্থী বলেন, “এমপি সাহেব যখন ২০-২৫ জন লোক নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করে, তখন আমরা হতবাক হয়ে যায়। আমরা সবাই তাদের দিকে তাকিয়ে ছিলাম। তারা কেন্দ্রে আসার পর এমপি সাহেব রুমে ঢুকে। এরপর চলে যায়। পরে দেখি তারা মাঠে ছবিও তুলছে। আমিসহ আমাদের রুমের সবাই লেখা বাদদ দিয়ে এসব দেখছিলাম। পরীক্ষার কেন্দ্রে এত লোকের সমাগম আমরা ভয়পায়। আগের পরীক্ষাগুলোতে এত লোক দেখি নাই।”

দিগপাইত ধরণী কান্ত উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মো. আব্বাস আলী আকন্দ বলেন- “সকাল ১১টা ৩০ মিনিটের দিকে এমপি মহোদয় কেন্দ্রে প্রবেশ করেন। তিনি ১০-১৫ মিনিট কেন্দ্রে অবস্থান করেন। তার সাথে দলীয় নেতাকর্মী ছিলো। দলীয় নেতাকর্মী অফিসে অবস্থান করে পরে এমপি মহোদয় দুই একটি রুমে প্রবেশ করে এবং বারান্দা দিয়ে হাটাচলা করে। এরপর সবাই মিলে মাঠে কিছু সময় ছবি তুলে তারা।”

দলবল নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের নিয়ম রয়েছে কিনা এমন প্রশ্নে কেন্দ্র সচিব মো. আব্বাস আলী আকন্দ বলেন- “এই বিষয়টি আমার ধরানা বা জানা নেই। এমপি মহোদয় কেনো হটাৎ আসছে, তা আমি আগে জানিও না।

জামালপুর জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারী ইভা কাছে এ সম্পার্কে জানতে চাইলে তিনি বলেন, “কোনো জনপ্রতিনিধির দলবল নিয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের কোন প্রকার সুযোগ নেই। এটি আইন বা নিয়মের মধ্যে পড়ে না।” এমন কাজ তিনি করতে পারেন না।

এসব বিষয়ে এমপি মোজাফফর হোসেনের মোবাইল ফোনে সাংবাদিকদের জানান-“আমি আজ সকালে স্কুলটিতে ঠিকাদারি একটি কাজের জন্য সেখানে যায়। পরে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছি। এ সময় কাউকে বিরক্ত করিনি। পরে দলীয় নেতাকর্মীরা আসলে মাঠে তাদের নিয়ে কিছুটা সময় ছবি তুলে, আলোচনা করে চলে আসি।

দিগপাইত ধরণী কান্ত উচ্চ বিদ্যালয়ে এবারের মোট এসএসসি পরীক্ষার্থী ১০২৮ জন।

নিপুন জাকারিয়া
জামালপুর
২৮.০৫.২০২৩

Powered by themekiller.com