Breaking News
Home / Breaking News / কচুয়ায় আকানিয়া খানকা বাজারে হামলা মারধর ঘটনায় উভয় পক্ষ থানায় অভিযোগ

কচুয়ায় আকানিয়া খানকা বাজারে হামলা মারধর ঘটনায় উভয় পক্ষ থানায় অভিযোগ

মফিজুল ইসলাম বাবুল,কচুয়াঃ
চাঁদপুর কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের আকানিয়া খানকা বাজারে শাহজাহান (৬৭) নামে এক চা-কনফেকশনারী দোকানে হামলা লুটপাট ও মারধরের ঘটনায় উভয় পক্ষ কচুয়া থানায় অভিযোগ দায়ের করেছে। থানায় প্রথম অভিযোগকারী চা-কনফেকশনারী দোকান্দার শাহজাহান জানান, বুধবার (১০মে) দুপুর ১টার দিকে আকানিয়া গ্রামের আমিন মিয়ার ছেলে মেহেদী (২৮),বজলু মিয়ার ছেলে রাব্বি (২৩) ও মেহেদীর ভাই আজাদ (৩৫) দোকানে অনধিকার প্রবেশ করে অতর্কিত ভাবে আমার ও আমার স্ত্রীর উপর হামলা চালিয়ে মারধর ও লুটতরাজ চালায়। এসময় এক পথচারী ঘটনাটি দেখতে পেয়ে ৯৯৯ ফোন দিলে কচুয়া থানার এ এস আই মোঃ দিদারুল সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনারস্থানে এসে আমাদেরকে উদ্ধার করে সিএনজি যোগে চিকিৎসার জন্য কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনার এক ঘন্টা পর একই অভিযুক্তরা পাশাপাশি নাওপুরা বাজারে গিয়ে রিয়াদ নামে এক যুবককে দেখে শাহজাহানের ছেলে সোহাগ কোথায় আছে জানতে চাইলে সে দেখেনি বললে তাকেও মারধর করে। পুলিশ রিয়াদকেও চিকিৎসার জন্য নিয়ে যায়। এর আগেও ওই অভিযুক্তরা শাহজাহানের দোকানে হামলা চালিয়ে তাকে মরধর করেছে বলেও শাহজাহান দাবী করেছে।

শাহজাহানের ছেলে সোহাগ ও ফারুক জানান, আমাদের গ্রামের একাধিক মাদক মামলার আসামী শীর্ষ মাদক ব্যবসায়ী হেলাল নামে একব্যক্তির অনুসারী হয়ে অভিযুক্তরা দীর্ঘদিন থেকে মাদক ব্যবসা করে আসছে। আমরা দুই ভাইও একসময় তাদের অনুসারী হয়ে মাদক ব্যবসায় জড়িত ছিলাম। প্রায় একবছর হয় আমরা দুইভাই এ পথ ছেড়ে দিয়ে এলাকা ত্যাগ করে অন্যত্রে সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহের মধ্যে বসবাস করে আসছি। আমরা এ পথ ছেড়ে দেয়ায় এবং বাড়িতে না থাকায় তারা পূর্বশত্রুতার জের ধরে আমাদের জন্মদাতা পিতা-মাতাকে দফায় দফায় মারধর করে নির্যাতন চালিয়ে যাচ্ছে বলে সোহাগ ও ফারুক চোখের পানি ফেলে এসব কথা জানান।অভিযুক্ত মাদক ব্যবসায়ী হেলালের বক্তব্য নেয়ার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এদিকে
দ্বিতীয় অভিযোগকারী মেহেদীর মা খোদেজা বেগম জানান, শাহজাহানের ছেলে ফারক ও সোহাগ পূর্বশত্রুতার জের ধরে (১০ মে) দিবাগত রাত আড়াইটার দিকে মোটরসাইকেল যোগে আমাদের বাড়িতে এসে অকটেন দিয়ে আমার বসতঘরের টিনের বেড়ায় আগুন ধরিয়ে দেয়। তখন আমার ডাকচিৎকারে পরিবারের লোকজনসহ স্থানীয়রা ছুটে আসতে দেখে ফারক ও সোহাগ ঘটনার স্থল ত্যাগ করে এবং আমরা আগুন নিয়ন্ত্রনে আনি। এতে বেড়ার টিন পুড়ে ১০ হাজার টার ক্ষতিসাধিত হয়। প্রথম অভিযোগের প্রদান বিবাদী মেহেদী জানান, তারা গভির রাতে আমাদের বাড়িতে অকটেন দিয়ে বসত ঘর জ্বালিয়ে পরিবারের লোকজনকে হত্যার চেষ্টা করে। আমরা শাহজাহানের দোকানে হামলা, লুটপাট বা তাদের স্বামী-স্ত্রী কে মারধর করেনি। শাহজাহান তাদের টিনের বেড়ায় হাত কেটে আহত হয়। এছাড়াও তারা আমার বিরুদ্ধে মাদকের যে অভিযোগ তুলেছে তাও মিথ্যা বানোয়াট। আমরা মাদকের সাথে জড়িত নয় বলে দাবী করে। ঘটনাটি এলাকায় আলোচনা ও সমলোচনার ঝড় বইছে।

Powered by themekiller.com