Breaking News
Home / Breaking News / চাঁদপুরে মেঘনা ও শরীয়তপুরের পদ্মায় জাটকা নিধন অব্যাহত

চাঁদপুরে মেঘনা ও শরীয়তপুরের পদ্মায় জাটকা নিধন অব্যাহত

মোহাম্মদ সিন্টুঃ
জাটকা রক্ষায় দু’ মাসের অভয়াশ্রম অতিবাহিত হলেও থেমে নেই এক শ্রেণীর অসাধু জেলে, রাতের অন্ধকারে মেঘনা ও পদ্মায় নিষিদ্ধ কারেন্ট জাল ফেলে ইলিশের পোনা জাটকা নিধনে অব্যাহত রয়েছে। এ সব জেলেদের মানবিকভাবে সরকারী সহযোগিতা করলেও থেমে নেই এরা। এরা এক শ্রেণীর দাদনদারদের কবলে পড়ে রাতের অন্ধকারে জাটকা নিধন করে থাকে বলে জানা যায়।
শনিবার (০১ এপ্রিল ২০২৩) দুপুরে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ০১ এপ্রিল ২০২৩ আনুমানিক ভোর ০৪০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধিনস্থ বিসিজি আউটপোস্ট মোহনপুর কর্তৃক সাব লেফটেন্যান্ট ফজলুল হক এর নেতৃত্বে চাঁদপুর জেলার উত্তর মতলব থানাধীন লক্ষ্মীচর সংলগ্ন মেঘনা নদীতে একাটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি ইঞ্জিন চালিত স্টিল বডি ট্রলার তল্লাশী করে আনুমানিক ৬,০০০ কেজি (১৫০ মণ) জাটকা জব্দ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামান ।

তিনি আরও বলেন, পরবর্তীতে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় ১৭ টি এতিমখানা ও গরীব দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।

Powered by themekiller.com