Breaking News
Home / Breaking News / কচুয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনে যথাযথ মযার্দায় জাতীয় বিজয় দিবস পালিত

কচুয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনে যথাযথ মযার্দায় জাতীয় বিজয় দিবস পালিত

মফিজুল ইসলাম বাবুল,কচুয়া:
কচুয়া উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন যথাযথ মর্যাদায় শুক্রবার (১৬ ডিসেম্বর) বিভিন্ন কর্মসূচীর মধ্যে ৫১তম মহান জাতীয় বিজয় দিবস-২০২২ পালন করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে মধ্যে –

শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মমিনুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- স্থানীয় ইউপি চেয়ারম্যান আমির হোসেন। স্বাগত বক্তব্য রাখেন-কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ মনিরুজ্জামান।

রহিমানগর বিএবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-বিদ্যালয়ের সভাপতি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ। এছাড়াও বক্তব্য রাখেন- বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক বাবু দেবাশীষ, সিনিয়র সহকারি শিক্ষক সিরাজুল ইসলাম প্রমুখ। সভা শেষে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারে মাননীয় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সহ বিভিন্ন গুনীজনদের পাঠ্য প্রকাশনার স্টল পরিদর্শন করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

মাসনীগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিন উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব মোশারফ হোসেন। আলোচনা শেষে শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে অনুষ্ঠিত হয় দোয়া-মিলাদ। দোয়া-মিলাদ পরিচালনা করেন-মাও: আবু সাঈদ।

পনশাহী পাইওনিয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মহিউদ্দীন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব মোশারফ হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন-আশ্রাফপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান আসাদ, বিশিষ্ট সমাজসেবক আব্দুল মজিদ প্রমুখ। সভা শেষে সাংস্কৃতিক বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

রহিমানগর হাজী চাঁদ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন বিএসসি বিএড এর আয়োজনে বিভিন্ন কর্মসূচীর মধ্যে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা।

রহিমানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হুমায়ন কবিরের আয়োজনে অনুষ্ঠিত হয় র‌্যালী ও আলোচনা সভা।

এদিকে কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পনশাহী, জুনাশর ও ধামাই আওয়ামী অঙ্গসংগঠনের উদ্যোগে ৫১ তম মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) পনশাহী বেলতলা বাজারে সংগঠনের অফিস মিলনায়তনে আলোচনা সভায় ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা আকিল হোসেন বাপ্পীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য শিক্ষানুরাগী শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব মোশারফ হোসেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মো: মনির হোসেন সহ দলীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা শেষে সাংস্কৃতিক বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন অনুষ্ঠানে অতিথিবৃন্দ।

এছাড়াও নাউপুরা গ্রামের মুক্তিযোদ্ধা মরহুম সিরাজুল মাওলা বীরউত্তম এর কবরে পুষ্পস্তবক অর্পন করেন তাঁর সহধর্মিনী নাজমা আক্তার সহ পরিবারের সদস্যবৃন্দ।

Powered by themekiller.com