Breaking News
Home / Breaking News / বন্যাসহ সব ধরনের দুর্যোগে আমরা মোকাবেলা করবো… জেলা প্রশাসক কামরুল হাসান

বন্যাসহ সব ধরনের দুর্যোগে আমরা মোকাবেলা করবো… জেলা প্রশাসক কামরুল হাসান

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা সম্পন্ন
মঙ্গলবার (২১ জুন) দুপুর আড়াইটায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, দেশের কিছু কিছু জেলায় বন্যা সৃষ্টি হয়েছে। আমাদের এজেলায় বন্যার আশঙ্কা বা বন্যা থেকে রক্ষা পেতে এবং দুর্যোগ হলে যেন জানমালের ক্ষতি জিরোতে নামিয়ে আনতে পারি আজকের এই সভা। যেকোন ধরণের দুর্যোগ হলে দুর্যোগ হয় ২ রকমের তা হচ্ছে দুর্যোগ কালীন ও দুর্যোগ পরবর্তী। প্রতিটি দপ্তরের কর্মকর্তারা দুর্যোগ আসার আগেই সবরকমের প্রস্তুতি গ্রহণ করে রাখবেন, যেন দুর্যোগে কোনরকম শঙ্কা দেখা দিলেই কাজে নামা যায়। সবধরণের দুর্যোগের জন্যে আমাদের প্রস্তুত থাকতে হবে। আমরা আশাকরি চাঁদপুরে অন্যান্য জেলার মত বন্যা হবে না।

জেলা প্রশাসক বলেন, সাপে কাটার ভ্যাকসিনটা নিয়মটা একটু ব্যতিক্রম হয়। আপদকালীন সময় হলে যাদের গবাদি পশু আছে সেগুলো সরাইয়া নেয়া ও খাবার দেয়ার বার্তাটা দিয়ে দিবেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, সাবেক জেলা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমূখ।

Powered by themekiller.com