Breaking News
Home / Breaking News / মাদক সন্ত্রাসসহ সকল অনিয়মের বিরুদ্ধে স্বোচ্ছার থাকতে হবে… জেলা প্রশাসক

মাদক সন্ত্রাসসহ সকল অনিয়মের বিরুদ্ধে স্বোচ্ছার থাকতে হবে… জেলা প্রশাসক

মোহাম্মদ সিন্টুঃ
জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন,সরকাররে যত উন্নয়ন হয় তা সব ইউনিয়ন পরিষদের মাধ্যমেই হচ্ছে, তৃনমূল জনগনের জীবন মান উন্নয়নের জন্য ইউনিয়ন পরিষদ কাজ করছে। উন্নয়ন সহযোগীতার সব কাজগুলো সঠিক ভাবে পরিচালনা করতে হবে। চাঁদপুরে এলজিএসপি-৩ প্রকল্পরে বাস্তবায়নে অগ্রগতি পর্যালোচনা বিষয়ক জেলা সমন্বয় সভায় প্রধান অতথিরি বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় তিনি বলেন,ইউনিয়ন পরিষদের কার্যক্রম বৃদ্ধি করতে হবে, পরিষদের মাধ্যমে যে সকল প্রকল্প গ্রহন করা হবে, তা সঠিক ভাবে বাস্তবায়ন করতে হবে। যে প্রকল্পগুলো নেওয়া হবে, সে প্রকল্প যাতে টেকশন ও মজবুত হয়, সে দিকে খেয়াল রাখতে হবে, ইউপি চেয়ারম্যানগন সকল কাজগুলো মনিটরং করবে।
তিনি বলেন, ইউনিয়ন পরিষদের যখন ব্রিজ কালভাট হয়, তখন তা ভবষ্যিৎ পরিকল্পনা হাতে নিয়ে করতে হবে, প্রছরের প্রতিটি সময় যাতে খালে বিলের পানি দ্রুত নিস্কাশন করতে পারে বিষয়টি দেখতে হবে, অদূর ভবিষ্যৎতে কথা চিন্তা করে আমাদেরকে তা করতে হবে, বাস্তবায়ন করতে হবে।
তিনি বলনে, প্রধানমন্ত্রী টেকশন উন্নয়ন বাংলাদেশ গড়ার জন্য যে চিন্তা নিয়ে এগুচ্ছে, কাজ করছে, সে লক্ষ্যে মাত্রা নিয়ে সকলকে কাজ করতে হবে। সরকাররে যাতে কোন প্রকল্পে বদনাম না হয়, সেটি মাথায় রেখে এগুতে হবে।
মাদক, সন্ত্রাসসহ সকল অনিয়মের বিরুদ্ধে স্বোচ্ছার থাকতে হবে। ইউনিয়ন পরিষদ এখন উন্নয়নের রুপ রেখায় পরিনত হচ্ছে। সরকারের দেওয়া গ্রামের সুবধিা সুষম ভাবে করতে হবে, সরকারের বিভিন্ন প্রকল্প, টিউিবওয়েল, রাস্তা, ব্রিজ কালভাট, ভিজিডি,ভিজিএফ, বয়স্ক ভাতা, প্রতবিন্ধী ভাতাসহ সকল কাজগুলো জনগনরে কল্যাণে আসতে হবে।
তিনি বলনে, জনগনরে জীবন মান উন্নয়নরে জন্য জনগনরে চাহদিা অনুযায়ী ইউনিয়ন পরিষদ পরিচালনা করতে হবে, জনগন কিভাবে উপকার পায়, সে ভাবে প্রকল্প বাস্তবায়ন করতে হবে, সঠিক চিন্তা চেতনা নিয়ে কাজ করলে আমাদরে দেশ দ্রুত এগিয়ে যাবে।
বাংলাদশে থেকে এখন দুর্নীতি বন্ধ হয়েছে, এক সময় বাংলাদেশে দুর্নীতিতে চ্যাম্পয়িন হয়ছে, প্রধানমন্ত্রী সে দুর্নীতি লাগাম টেনেছে। এখন বাংলাদশে অনেক পরিবর্তন হয়েছে, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি নিমূল করছে। সরকার দুর্নীতি বিরুদ্ধে জিরু টলারেন্স ঘোষণা করেছে। প্রতিটি পরিষদের অসমাপ্ত কাজ শেষ করতে হব।
তিনি বলেন, কোন মানুষরে যাতে গৃহহীন না থাকে সরকার সেদেিক লক্ষ্য রেখে কাজ করার জন্য নির্দেশ দিয়ছে। সে লক্ষ্যে আমাদের সবাইকে কাজ করতে হবে, যে সব উপজেলার ইউনিয়ন গুলোর সমস্যা আছে, সেগুলো চিহ্নত করে কাজ করে এগিয়ে যেতে হবে। যেখানে অনিয়ন থাকবে, সেখানে আমি নেই, অনিয়মের বিরুদ্ধে আমি জিরো টলারেন্স ঘোষণা করছি। আমি কারো কোন প্রকার অনিয়মের দায়িত্ব নিব না, আমি যেখান থেকে দায়ত্বি নিয়েছি, সেখান থেকেই শুরু করবো। সবাই মিলে মিশে কাজ করলে একটি আধুনিক চাঁদপুর করা সম্ভাব হবে, উন্নয়ন জেলা হবে চাঁদপুর।
তিনি বলেন, আপনারা জনপ্রতিনিধিরা জনগনের ভোটে নির্বাচিত হয়েছেন, তাই জনগনের উত্তম সেবা করা আপনাদের দায়িত্ব, জনগনের সেবা করার সুযোগ নিয়েই জনপ্রতিনধি হয়ছেনে। সে লক্ষ্যে নিয়েই সব সময় কাজ করতে হবে,
চেয়ারম্যানদের অনকে ক্ষমতা দেওয়া হয়েছে, ন্যায় ও আর্দশরে মধ্যে থেকে সততার সাথে কাজ করতে হবে। ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করতে হলে দুর্নীতি পরায়ন হতে হবে।
মঙ্গলবার ১৪জুন জেলো প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকাররে উপ-পরচিালক, অতরিক্তি জেলো প্রশাসক (সার্বিকি) ইমতয়িাজ হোসনেরে সভাপতিত্বে ডিস্ট্রিক ফ্যাসলিটিটের রিযাজ উদ্দিন সরকারের পরচিালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখনে স্থানীয় সরকাররে সহকারী কমিশনার আবিদা সিফাত, রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটোয়ারী, রাজরাজশ্বের ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী, আশকিাটি ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসনে পাটোয়ারী, মৈশাদী ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম পাটোয়ারী, বালিয়া ইউপি চেয়ারম্যান রফিক উল্লাহ পাটোয়ারী, ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ কাশিম খান, হানারচর ইউপি চেয়োরম্যান আবদুস সাত্তার ঢারী, তরপুচন্ডী ইউপি চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী, বাকিলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রমুখ।
এ সময় জেলার প্রতিটি উপজেলা চেয়ারম্যান, চেয়ারম্যানের প্রতিনিধি প্যানেল চেয়ারম্যান ও সচিব উপস্থিত ছিলেন।

Powered by themekiller.com