Breaking News
Home / Breaking News / কচুয়ায় ক্রয় সূত্রে সম্পত্তির মালিক হয়েও জাকির হোসেন হয়রানির শিকার

কচুয়ায় ক্রয় সূত্রে সম্পত্তির মালিক হয়েও জাকির হোসেন হয়রানির শিকার

মফিজুল ইসলাম বাবুল, কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলার গোহট দক্ষিন ইউনিয়নের পাড়াগাঁও গ্রামের ফকির বাড়ির মৃত আঃ বারেকের ছেলে জাকির হোসেন ক্রয় সুত্রে সম্পত্তির মালিক হয়েও হয়রানির শিকার হওয়ার অভিযোগ পাওয়া গেছে।
জাকির হোসেন জানান, একই গ্রামের অধিবাসী অহিদুর রহমানের নিকট থেকে সাবেক ১০২ হালে ১১৩ নং পাড়াগাঁও মৌজার সি,এস ৩১ আর এস ৩৯ বি, এস ১২ নং খতিয়ান ভূক্ত সাবেক ৩১২ হালে ৮৬২ দাগের আন্দরে ৫ শতক বাড়ির ভিটা ভূমি ক্রয় করে। যাহার দলিল নং ২২৫৯/১৭। এমনি দলিল মূলে ক্রয় এবং দখলিয় এ ভূমিতে জাকির হোসেন সম্প্রতি থেকে বসত ঘর উত্তোলনের কাজ চলা অবস্থায় গত ৫ নভেম্বর সোমবার ২০১৮ কচুয়া থানার এস আই কাজী হুমায়ুন কবিরের স্বাক্ষরিত বিজ্ঞ আদালতের একটি নিষেধাজ্ঞা পত্র পেয়ে হয়রানি এবং ক্ষতিগ্রস্থের শিকার হয়। এ প্রসংঙ্গে জাকির হোসেন জানান, অহিদুর রহমানের সাথে একই গ্রামের শহিদ উল্ল্যাহ গংদের ওই সম্পত্তি নিয়ে মামলা মোকদ্দমা ছিল এবং ২০১৫ সালে অহিদুর রহমানের পক্ষে সম্পত্তির রায় হওয়ার পর আমি ওই ভূমির রেকট দলিল সূত্রে ক্রয় করি। কিন্তু শহিদ উল্ল্যাহ গংদের সাথে সম্পত্তি নিয়ে আমার কোন বিরোধ নেই। অথচ নিষেধাজ্ঞার ওই নোটিশ পেয়ে জানতে পারি তাদের গংদের মধ্যে আবুল কাশেম নামে এক ব্যক্তি আদালতে এ নিষেধাজ্ঞা মামলা দায়ের করে।
জাকির হোসেন আরো জানান, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। নিষেধাজ্ঞার নোটিশ পাওয়ার পর ঘর উত্তোলনের কাজ বন্ধ রেখেছি। আমি অসহায় মানুষ অনেক কস্ট করে মাথা গুজার জন্য ওই বসত ভিটার ভূমি টুকু ক্রয় করেছি। বর্তমানে এ নিষেধাজ্ঞার জন্য ঘর উত্তোলনের কাঠ বিনষ্ট এবং অন্যান্য মালামাল ও মেস্তরীর খরচসহ প্রায় ৩ লক্ষ টাকার খতিসাধীত হওয়ার আশংঙ্কা রয়েছে। তবে আমি এ ক্ষতি থেকে বাঁচার জন্য আদালতের স্বরনাপণ্য হবো। ইনশাআল্লাহ ন্যায় বিচার পাব। এদিকে শহিদ উল্ল্যাহ/আবুল কাশেম গংদের বক্তব্য নেয়ার জন্য চেষ্টা করা হলে তাদের কাউকে পাওয়া যায়নি।

Powered by themekiller.com