Breaking News
Home / Breaking News / চাঁদপুর কুমিল্লা মহা সড়কে মদিনা মৎস্য মার্কেটের উদ্বোধন

চাঁদপুর কুমিল্লা মহা সড়কে মদিনা মৎস্য মার্কেটের উদ্বোধন

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুর শহরের ওয়ারলেছ বাজার পূর্ব পাশে ফিশারি গেইট সংলগ্ন মদিনা মৎস্য মার্কেটের উদ্বোধন করা হয়েছে।

গতকাল ৩১ মার্চ বৃহস্পতিবার ২০২২ দুপুর ২ ঘটিকায় ফিতা কেটে শুভ উদ্বোধন করেন ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আলমগীর গাজী।

জেলা কান্ট্রি ফিসিং বোর্ড মালিক সমিতির সভাপতি শাহ আলম মল্লিকের পরিচালনায়
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, মৎস্য গবেষণা ইনস্টিটিউট মসজিদের ইমাম ও খতিব পীরজাদা শাহজাহান।

উক্ত অনুষ্ঠানে মদিনা মৎস্য মার্কেটের ব্যবসায়ী সমিতির মোঃ মোস্তফা মাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে চাঁদপুর পৌরসভার মেয়র এডভোকেট মোঃ জিল্লুর রহমান (জুয়েল) উপস্থিত থাকার কথা থাকলেও তিনি প্রশাসনিক কাজে ব্যস্ত থাকায় ওনার স্থলাভিষিক্ত আসন গ্রহণ করেন,১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আলমগীর গাজী। তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমি অত্যন্ত সন্তুষ্ট এ মাছের আড়ৎটি আমাদের ওয়ার্ডে স্থাপিত হয়েছে। এ আড়ৎটি হাইওয়ে রোডের পাশে হওয়ায় এখান থেকে ব্যবসায়ীরা বিভিন্ন গাড়িতে মাছ আনা নেয়ার ক্ষেত্রে কোনো রকমের সমস্যা হবে বলে আমার মনে হয় না। আড়ৎটি যেখানে দেওয়া হয়েছে সেখানে পৌরসভার একটি ড্রেন আছে পাশাপাশি সরকারি একটি লেক আছে। এ আড়তে যদি কোন রকমের পানির বা কোন সমস্যা হয় তাহলে আমি পৌরসভার মেয়রের সহযোগিতা নিয়ে তার সমাধান করব।

এছাড়া তিনি আড়ৎ মালিকদের উদ্দেশ্যে বলেন, মাছ এমন একটা জিনিস যা আমাদের খাদ্য তালিকায় আমিষের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই এ আড়ৎ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি আশাবাদী। আরেকটি বিষয় আপনারা খেয়াল রাখতে হবে মাছের আবর্জনা, পানি সেগুলো কিন্তু গন্ধ ছড়ায়। গন্ধ দূর করার জন্য বিভিন্ন ধরনের মেডিসিন বাজারে রয়েছে। আড়ৎ এ মাছ বিক্রি শেষ হওয়ার পরে আপনারা ওই স্থান পরিষ্কার পরিচ্ছন্ন করে মেডিসিন ব্যবহার করবেন। যেহেতু এ আড়ৎ এর আশে পাশে আবাসিক ভবন রয়েছে। যেন কেহ কোনো প্রকার অভিযোগ করতে না পারে। আরেকটি বিষয় খেয়াল রাখবেন যেহেতু এটি হাইওয়ে রোডের পাশে সে ক্ষেত্রে এখানে যেন কোন প্রকার যানজটের সৃষ্টি না হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মদিনা মৎস্য মার্কেটের চেয়ারম্যান মোঃ রাজিব আহমেদ (জুয়েল গাজী), মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বরকন্দাজ, বাবুল পাটোয়ারী প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, জেলার বিভিন্ন স্থানের আড়ৎদার ও পাইকারি ক্রেতা বিক্রেতা গণসহ মৎস্য মালিক সমিতির নেতৃবৃন্দ।

Powered by themekiller.com