Breaking News
Home / Breaking News / লক্ষ্মীপুরে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

লক্ষ্মীপুরে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১১তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ই জানুয়ারি) কলেজ মাঠে ৫ দিনব্যাপী প্রতিযোগিতার চুড়ান্ত পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়।
সকালে পায়রা উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন করেন মোঃ আব্দুল আলী পাটওয়ারী , তদন্ত অফিসার , রায়পুর থানা ,লক্ষ্মীপুর। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক। প্রত্যেক শিক্ষার্থীর সাধারণ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করারও প্রয়োজন। এ সময় তিনি আরও বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, তাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে মানুষের মত মানুষ হতে হবে। ভারপ্রাপ্ত অধ্যাপক আনিসুর রহমান, সহকারী অধ্যাপক নাসরিন সুলতানা, ইংরেজি বিভাগের প্রভাষক আক্তার হোসেন আবির, ক্রীড়া শিক্ষক আখতারুজ্জামান রিমেল ও সহকারী শিক্ষক আলমগীর হোসেনের এর তত্ত্বাবধানে দীর্ঘ লাফ, হাড়িভাঙ্গা , দৌড়, চেয়ার সিটিং, ভারসাম্য দৌড় এবং মোরগের লড়াইসহ ৩২টি ইভেন্টে খেলাধুলা এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায়
কোরআন তেলাওয়াত, উপস্থিত বক্তব্য, দেশাত্মকবোধক গান, আবৃত্তি, নৃত্য ও চমকপ্রদ ইভেন্টসহ বিভিন্ন প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রফেসর কাজী ফারুকী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর কাজী মোঃ নুরুল ইসলাম ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আব্দুল মতিন জেলা শিক্ষা অফিসার লক্ষ্মীপুর। প্রধান অতিথি বলেন, আমাদের লক্ষ্মীপুর জেলার ঐতিহ্যের স্মারক এই প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে সুনাম বয়ে আনছে। সারা লক্ষ্মীপুর জেলার মধ্যে এই কলেজটি অন্যতম বলে মন্তব্য করেন তিনি। শিক্ষার্থীদের পড়াশোনার বাইরে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার ব্যাপারেও পরামর্শ দেন তিনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর কাজী ফারুকী কল্যাণ ট্রাস্ট এর ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান ভূঁইয়া , সুপ্রতীম কুমার সরকার,ডিস্ট্রিক ট্রেনিং কো-অর্ডিনেটর লক্ষ্মীপুর, এ কে এম সাইফুল হক,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়পুর, লক্ষ্মীপুর। মো. মাঈন উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস,রায়পুর,লক্ষ্মীপুর প্রমূখসহ কলেজের সকল শিক্ষক শিক্ষিকা , অভিভাবক এবং ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন অধ্যক্ষ মোঃ নুরুল আমিন করেন। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

Powered by themekiller.com