Breaking News
Home / Breaking News / আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মান নিয়ে দুই পক্ষের সংঘর্ষের আশঙ্কা

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মান নিয়ে দুই পক্ষের সংঘর্ষের আশঙ্কা

স্টাফ রিপোর্টার।।
চাঁদপুর আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পুরানবাজার পশ্চিম জাফরাবাদ এলাকায় অন্যের সম্পত্তির থাকা বেশ কয়েকটি মূল্যবান গাছ কেটে ভবন নির্মাণ করে জবর দখলের চেষ্টার করার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় এলাকার সন্ত্রাসীদের পাহারা রেখে জোরপূর্বক ইট বালি সিমেন্ট দিয়ে ভবন তৈরি করে পাকা করে বসতবাড়ি নির্মাণ করছে।

চাঁদপুর সদর উপজেলার ইব্রাহিম পুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের জাফরাবাদ সংলগ্ন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিগণ বহুতল ভবন নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া যায়। আইন-আদালতের কোন বাধাই মানছেন না তারা। এ নিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দিয়েছে।

এসময় হান্নান মিজি বাধা প্রদান করলে বিল্লাল ঢালী কোন কর্নপাত না করে ক্ষমতার দাপটে নির্মাণ কাজ করতে থাকেন। ফলে বাধ্য হয়ে হান্নান মিজি গত বছরের আদালতের স্মরণাপন্ন হলে আদালত ওই জমির উপর কাজের নিষেধাজ্ঞা জারি করে।

তারপরেও কাজ বন্ধ না করলে থানায় সাধারণ ডায়েরী করেন হান্নান মিজি। এরপর থানায় সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে দুই পক্ষই আদালতের আদেশ ছাড়া উক্ত জমিতে কোনো ধরণের নির্মাণ কাজ না করতে প্রতিশ্রুতি দেন।

কিছুদিন কাজ বন্ধ থাকলেও বর্তমানে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিল্লাল ঢালির গং কাজ শুরু করেন। ক্ষমতার দাপটে তারা কারো কোন বাধাই মানছেন না।

ঘটনার বিবরণ জানা যায়, পশ্চিম জাফরাবাদ মৃত ওয়াদুদ রহমানের ছেলে হান্নান মিজি সম্পত্তি ক্রয় করে দীর্ঘ বছর যাবত বসবাস করে আসছে। তার পার্শ্ববর্তী মৃত মোকলেস ঢালীর ছেলে বিল্লাল ঢালী, শাহাদাত, সিরাজ, মানিক জায়গা কিনে একই ভাবে বসবাস করে আসছে।

হান্নান মিউজি ক্রয় কৃত সম্পত্তির আড়াই শতাংশ জায়গা জোরপূর্বক দখল করার চেষ্টা চালায় পার্শ্ববর্তী বিল্লাল ঢালীর গংরা। এই ঘটনার আগেও উভয়ের মধ্যে বেশ কয়েকটি সালিশী বৈঠক হয়। সালিশি বৈঠকে হান্নান মিজির জায়গা দখল না করার জন্য বলা হয়। কিন্তু বুধবার সকাল থেকেই বিল্লাল, শাহাদাৎ, সিরাজ, মানিক পুনরায় ভবন নির্মাণ কাজ শুরু করে। এলাকা সন্ত্রাসীদের টাকার বিনিময় ম্যানেজ করে সেখানে পাহারায় রেখে জোরপূর্বক বেশ কয়েকটি মূল্যবান গাছ কেটে ফেলেছে বলে হান্নান মিজি অভিযোগ করেন।

এই ঘটনায় গত বুধবার হান্নান মিজি চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। এবং আদালতের নিষেধাজ্ঞাও দেখানো হয়। সেখানে কোন ধরনের স্থাপনা নির্মাণ না করে রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।

নির্দেশনা অনুযায়ী চাঁদপুর পুরান বাজার পুলিশ ফাঁড়ি এএস আই আল-আমিন ঘটনাস্থলে গিয়ে কোনো রকম কাজ না করার জন্য বিবাদের নির্দেশনা প্রদান করে। আদালতের দেওয়া নোটিশ প্রদান করে আসে। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তার ভাইয়েরা জোরপূর্বক হান্নান মিজির সম্পত্তি দখল করে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

error: Content is protected !!

Powered by themekiller.com