Breaking News
Home / Breaking News / চাঁদপুর পালে বাজার খান ট্রেডার্সে নকল ব্যান্ডের চাল জব্দ, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

চাঁদপুর পালে বাজার খান ট্রেডার্সে নকল ব্যান্ডের চাল জব্দ, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

শাহরিয়ার খানঃ
চাঁদপুর পুরান বাজার খাজাবাবা অটো রাইস মিলের চাঁদ মার্কা স্পেশাল চাল নকল করে বিক্রি করছে কিছু প্রতারক চক্র। পালে বাজার খান ট্রেডার্সে নকল ব্যান্ডের চাল বিক্রির সময় ১০ বস্তা চাল জব্দ করেছে পুলিশ।
শুক্রবার বিকেলে নতুন বাজার ফাঁড়ির এস আই নুরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে খান ট্রেডার্স এ অভিযান চালিয়ে চালগুলো জব্দ করে মালিক সোহেল খানকে আটক করে থানায় নিয়ে আসে। পরে চাঁদপুর ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক নুর আলম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত প্রতারক ব্যবসায়ী সোহেল খানকে ২০০০ টাকা জরিমানা করে ও ভবিষ্যতে নকল ব্র্যান্ডের চাল বিক্রি করবে না বলে তার কাছ থেকে অঙ্গীকার নামা রাখেন।
পুলিশের হাতে আটক হওয়া পালে বাজারের ব্যবসায়ী সোহেল খান জানান, কদমতলার ন্যায্যমূল্যের ব্যবসায়ী নয়নের কাছ থেকে বিশ বস্তা চাল ক্রয় করে এনেছি।
এর মধ্যে ১০ বস্তা চাল বিক্রি হলেও বাকি চাল গোডাউনে রয়েছে।
পুরানবাজারে কিছু ব্যবসায়ী তাদের গোডাউনে বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের চালের বস্তার মধ্যে নিম্নমানের চাল ঢুকিয়ে পালেবাজার এনে বিক্রি করে। তাদের কারণেই ব্যবসায়ীরা ও সাধারণ ক্রেতারা প্রতারিত হচ্ছে।
এদিকে খাজাবাবা অটো রাইস মিলের মালিক আলহাজ্ব জিন্না পাটোয়ারী জানান, দীর্ঘ বছর যাবত খাজাবাবা অটো রাইস মিলে মান সম্মত ধান দিয়ে চাল উৎপাদন করা হচ্ছে। এই মেলে নিজস্ব আলজাহরা চাঁদ মার্কা স্পেশাল আঠাশ ব্র্যান্ডের চাল বিভিন্ন বাজারে বিক্রি করা হচ্ছে। তবে কিছু প্রতারক চক্র এই ব্র্যান্ডের চাল নকল করে ক্রেতাদের প্রতারিত করছে।
খাজাবাবা অটো রাইস মিলের আলজাহরা চাঁদ মার্কা স্পেশাল আঠাশ ব্র্যান্ডের চাল ক্রয় করতে হলে অবশ্যই যেন ক্রেতারা চালের বস্তা টিকেট ও ডাবল সেলাই করা আছে কিনা তা দেখে শুনে ক্রয় করতে হবে।
পালে বাজারে খান ট্রেডার্সের মালিক সোহেল খান নকল ব্র্যান্ডের চাল বিক্রি করার সংবাদ শুনে পুলিশকে জানিয়ে তার গোডাউনে অভিযান চালিয়ে হাতেনাতে ১০ বস্তা চাল জব্দ করা হয়েছে।
এসকল প্রতারক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করলে সাধারণ ভোক্তারা প্রতারনা থেকে মুক্তি পাবে।


এদিকে স্থানীয় কিছু ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, খান ট্রেডার্সে কিছুদিন পূর্বে চুরি করা ৫০ বস্তা চিনি জব্দ করে পুলিশ। খান ট্রেডার্স এর মালিক সোহেল খান চোরাকারবারীদের কাছ থেকে কম দামে মালামাল ক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।
তার গোডাউন থেকে পুলিশ ১০ বস্তা চাল জব্দ করলেও মাত্র তিন বস্তা চাল থানায় নিয়েছে বাকি সাত বছর চাল স্থানীয় ব্যবসায়ী মোঃ মনির হোসেন এর চাপে পড়ে ব্যবসায়ী আবুল হাশেম পাটোয়ারী ঘরে নিয়ে রাখা হয়। জব্দকৃত চালের প্রকৃত বিষয়টি গোপন রেখে
চাঁদপুর মডেল থানায় ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ী সোহেল খানের দোকান থেকে দুই বস্তা চাল জব্দ করা হয়েছে জানালে তাকে ন্যূনতম দুই হাজার টাকা জরিমানা করেন।
তবে এ সকল প্রতারক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানিয়েছেন সচেতন মহল।

Powered by themekiller.com