Breaking News
Home / Breaking News / নৌকার বিরোধিতা করায় পদ-পদবি হারানো মকবুলকে মনোনয়ন দেওয়ায় তৃণমূলে মিশ্র প্রতিক্রিয়া

নৌকার বিরোধিতা করায় পদ-পদবি হারানো মকবুলকে মনোনয়ন দেওয়ায় তৃণমূলে মিশ্র প্রতিক্রিয়া

চাঁদপুর প্রতিনিধিঃ
২০১৬ সালে ইউপি নির্বাচনে চাঁদপুর সদর উপজেলার ১৩ নং হানারচর ইউনিয়নের নৌকার প্রার্থীর বিরোধিতা করে ধানের শীষ মার্কার প্রার্থীর পক্ষে কাজ করার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থেকে বহিষ্কার করা হয়েছে মুকবুল হোসেন মিয়াজীকে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিয়াজীকে বহিষ্কার করে পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়।
ইউনিয়ন আওয়ামী লীগের পদ-পদবী হারানো বিতর্কিত নেতা মুকবুল মিয়াজীকে এই বছর ইউপি নির্বাচনে হানারচর ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় ক্ষিপ্ত হয়ে উঠেছে ভোটাররা ও তৃণমূলের আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
কোন ধরনের যাচাই-বাছাই না করে তৃণমূলের মতামত না নিয়ে একতরফা ভাবে বিতর্কিত এই মুকবুল হোসেন মিয়াজীকে নৌকার টিকিট দেওয়ায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
গত ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে কাজ করায় বর্তমানে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ১০ জন কে তাদের মনোনয়নপত্র বাতিল করেছে কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।
এই সংবাদটি নিশ্চিত করে ইলেকট্রনিক মিডিয়া বৈশাখী টিভিতে ফলাও ভাবে সংবাদটি প্রকাশ করা হয়।
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে কাজ করেছেন ও দলীয় পদ পদবী হারিয়েছে তাদের নাম কোন অবস্থায় যেন কেন্দ্রে পাঠানো না হয়। কিন্তু কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে তৃণমূলের কথা প্রাধান্য না দিয়ে বিতর্কিত ও পদ-পদবি হারানো মকবুল হোসেন মিয়াজীর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

সারা বাংলাদেশের ১০ জন বিতর্কিত ব্যক্তির মনোনয়নপত্র বাতিল করায় চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের নৌকার বিরোধিতা করা পদ-পদবী থেকে বহিস্কৃত হওয়া মকবুল হোসেন মিয়াজীকে তার মনোনয়নপত্র বাতিল করার জোর দাবি জানিয়েছেন তৃণমূলের আওয়ামী লীগের নেতৃবৃন্দের নেতাকর্মীরা।

এই বিতর্কিত হানারচর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া মকবুল মিয়াজী বিরুদ্ধে রয়েছে মামলা।

তার বিরুদ্ধে অনুসন্ধান করে প্রকৃত সততা যাচাই করলে এই বিতর্কিত মকবুল মিয়াজীর মনোনয়নপত্র বাতিল করায় অনুরোধ করেছেন তৃণমূলের নেতৃবৃন্দ।
সম্প্রতি চাঁদপুর সদর উপজেলার দশটি ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। এসময় হানারচর ইউনিয়নের এই বিতর্কিত মকবুল নিয়াজীকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার পর সে ইউনিয়নের বিদ্রোহী ও বিএনপি’র প্রার্থী কাছে গিয়ে অনুনয়-বিনিনয় করে তার সাথে সমঝোতা করার চেষ্টা করে।
এই ঘটনা ফাঁস হয়ে যাওয়ার পর থেকেই হানারচর ইউনিয়নের মানুষের মাঝে আরো ক্ষোভ চরমভাবে বেড়ে যায়।

Powered by themekiller.com