Home / Breaking News / চাঁদপুর কচুয়ায় প্রধানমন্ত্রীর দেয়া ঘর নির্মাণ কাজের অনুসন্ধানে বেরিয়ে আসছে একের পর এক দুর্নীতির তথ্য!! পরিক্রমা ২

চাঁদপুর কচুয়ায় প্রধানমন্ত্রীর দেয়া ঘর নির্মাণ কাজের অনুসন্ধানে বেরিয়ে আসছে একের পর এক দুর্নীতির তথ্য!! পরিক্রমা ২

মফিজুল ইসলাম বাবুল,কচুয়াঃ
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায়দের মাঝে উপহার হিসেবে ২০১৯-২০২০ অর্থ বছরের চাঁদপুরের কচুয়া উপজেলায় ৪৮টি ঘর দেয়ার মধ্যে সম্প্রতি কড়ইয়া ইউনিয়নের নলুয়া গ্রামের ৩টি ঘর নির্মাণ কাজে অনিয়ম দুর্নীতির সংবাদ প্রকাশের পর অনুসন্ধানে বেরিয়ে আসছে একের পর এক নতুন নতুন দুর্নীতির তথ্য।
এবারের অনুসন্ধানে গোহট উত্তর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাতবাড়িয়া গ্রামের মৃত কাশেম মেম্বারের ছেলে মিন্টু মিয়া জানান, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে একটি ঘর উপহার দিয়েছে,আমি স্ত্রী সন্তানদেরকে নিয়ে খুব খুশি। তবে প্রায় ১ মাস পূর্বে ঘর নির্মাণ কাজে দায়িত্বে থাকা ওয়ার্ড মেম্বার মনির হোসেন টিন লাগানোর সময় অফিসে ১০ হাজার টাকা দিতে হবে বললে, আমি অনেক দুঃখ কষ্টে ৫ হাজার টাকা দিয়েছি। এছাড়াও দুই শতক ভূমির উপর ঘর নির্মাণ করার কথা থাকলেও ভূমি কম থাকায় দেড় শতকের মধ্যে ঘর নির্মাণ করা হয়েছে। নির্মাণ কাজ শেষে বাড়তি মালামাল যা ছিলো আমাকে দেয়ার জন্য বললে তা না দিয়ে মেম্বার নিয়ে গেছে এবং ঘর নির্মাণ কাজেও বিভিন্ন ত্রুটিপূর্ণ সমস্যা দেখা দিয়েছে।
মনির মেম্বার জানান,সরকারের নিয়মবিধি মোতাবেক নির্মাণ কাজ সম্পূর্ণ করা হয়েছে এবং টিন লাগানোর সময় ৫ হাজার টাকা নেয়ার বিষয়ে শিকার করে বলেন, এসব ঘর উত্তোলনে আমাদের ২০ হাজার টাকা করে বেশি লাগতেছে তাই ইউএনও সাহেব বলেছে ১০ হাজার টাকা করে নেয়ার জন্য এর বেশি জেনো না নেই।
টাকা চাওয়া নেয়ার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দীপায়ন দাস শুভ”র নিকট জানতে চাইলে তিনি জানান, মেম্বারের ওই কথা ডাহা মিথ্যা এবং তার বিরুদ্ধে আমি ফৌঃ দঃ বিধি আইনে ব্যবস্থা নেবো বলেও জানান। চলবে

error: Content is protected !!

Powered by themekiller.com