Breaking News
Home / Breaking News / ড. শামসুল আলম পরিকল্পনা প্রতিমন্ত্রী নির্বাচিত হওয়ায় কাজী মিজানের অভিনন্দন

ড. শামসুল আলম পরিকল্পনা প্রতিমন্ত্রী নির্বাচিত হওয়ায় কাজী মিজানের অভিনন্দন

ফারুক হোসেন::

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) ও (সিনিয়র সচিব) ড. শামসুল আলম পরিকল্পনা প্রতিমন্ত্রী নির্বাচিত হওয়ায় বাংলাদেশ আওয়ামী প্রচারলীগের কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও মোহনপুর পর্যটন লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর কাজী মিজানুর রহমান আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এক অভিনন্দন বার্তায় কাজী মিজানুর রহমান বলেন,নির্ভীক, নির্লোভী, কর্মবীর ও স্পষ্টবাদী, একুশে পদকপ্রাপ্ত বরেন্য অর্থনীতিবিদ, একজন সাদা মনের মানুষ চাঁদপুর তথা মতলবের গর্ব অধ্যাপক ড. শামসুল আলম পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।
ড. শামছুল আলম একজন সফল জাতীয় পরিকল্পনাবিদ। পরিকল্পনা কমিশনের সাধারন অর্থনীতি (জিইডি) বিভাগের সদস্য (সিনিয়র সচিব) হিসাবে টানা পাঁচ বার (এক যুগ) নিয়োগ প্রাপ্ত।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় ডেলটা প্ল্যান -২১০০ বাস্তবায়নে ঘোষিত ১২ সদস্যের “ডেলটা গর্ভন্যান্স কাউন্সিল “কমিটির সদস্য সচিব। রাষ্ট্রপতি কতৃক মনোনিত একাধিক বিশ্ববিদ্যালয়ের সেন্ডিগেড সদস্য। এই গুনি ব্যক্তির কর্মযোগ্যতা লিখে শেষ করার নয়। তাকে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত করেছেন।

ড. আলম দারিদ্র্য বিমোচন কৌশলপত্র সংশোধন ও পূর্ণ বিন্যাস, ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা, সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, শতবর্ষের ডেল্টা প্ল্যানসহ নানা পরিকল্পনা প্রণয়ন করার মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে গেছেন।

ড. আলম একজন নর্ম, ভদ্র, স্বল্পভাষী এবং অত্যন্ত মেধাবী ও বিচক্ষণ ব্যাক্তিত্ব হিসেবে সকলের মাঝে সমাদৃত ছিলেন। সাহিত্য, সংস্কৃতি, রাজনীতি এবং সাংবাদিকতা সকল ক্ষেত্রেই তাঁর বিচরণ ছিল স্মরণীয়। এছাড়াও দেশের রাজনীতি, অর্থনীতি এবং সাধারণ মানুষের জীবনযাত্রার মানোন্নয়নসহ আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কিত বিষয়ে প্রতিনিয়ত কলাম লিখছেন।

সর্বোপরি, ড. শামসুল আলম পরিচ্ছন্ন মননের একজন বড় মাপের মানুষ। চাঁদপুর তথা মতলব বাসীর পক্ষে আমি তার জীবনের সব ক্ষেত্রে মঙ্গল ও সফলতা এবং সার্বিক সুস্থতা কামনা করছি।

error: Content is protected !!

Powered by themekiller.com