Breaking News
Home / Breaking News / লক্ষ্মীপুরে ৭ জনের বিরুদ্ধে মামলা

লক্ষ্মীপুরে ৭ জনের বিরুদ্ধে মামলা

মোহাম্মদ ইয়াছিন: লক্ষ্মীপুরে জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ২২ বস্তা চাল জব্দের ঘটনায় ৭ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় শনিবার (২০ অক্টোবর) রাতে উপজেলা খাদ্য কর্মকর্তা বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেন রামগতি থানার ভারুপ্রাপ্ত কর্মকর্তা আরিচুল হক। এদিকে মামলার বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন মামলার বাদী রামগতি উপজেলা খাদ্য কর্মকর্তা বীর কুমার মন্ডল। তবে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিচুল হক বলছেন, খাদ্য অফিসের এক কর্মকর্তাই থানায় এসে মামলা দায়ের করে যান। তবে থানার বাইরে থাকায় তিনি কর্মকর্তার নাম বলতে পারেননি। এর আগে শনিবার দুপুরে রামগতি পৌরসভার আলেকজন্ডার বাজারে অভিযান চালিয়ে ব্যবসায়ী জামাল উদ্দিনের গুদামঘর থেকে ২২ বস্তা চাল জব্দ করা হয়। রামগতি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক এ অভিযান পরিচালনা করেন। এ সময় আটক করা হয় চাল ব্যবসায়ী জামাল উদ্দিনকে। পরে তাকে মামলায় গ্রেফতার দেখানো হয়। অভিযোগ উঠেছে উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন তার ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্ধকৃত সরকারি চাল কালোবাজারে বিক্রি করেছেন। ওইসব চালই জব্দ করা হয়।

অবশ্যই অভিযোগটি অস্বীকার করেন চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন। তিনি বলেন, জেলেদের চাল জেলেরাই ব্যবসায়ী জামালের কাছে বিক্রি করেছেন।

উল্লেখ্য: প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় মেঘনার ১০০ কিলোমিটার এলাকার ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশসহ সকল প্রকার মাছ ধরা নিধিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার সময় প্রত্যোক জেলেকে ২০ কেজি করে ভিজিএফের চাল বরাদ্ধ দেয় সরকার।

Powered by themekiller.com