Breaking News
Home / Breaking News / ডক্টর কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য ফ্রন্টের আত্মপ্রকাশ

ডক্টর কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য ফ্রন্টের আত্মপ্রকাশ

অনলাইন ডেস্ক :বহু আলোচনা আর নানা ঘটনার পর, ডক্টর কামাল হোসেনের নেতৃত্বে আত্মপ্রকাশ ঘটলো রাজনৈতিক প্লাটফর্ম ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’। বিকেলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেয়া হয়। এই ফ্রন্টে গণফোরাম, নাগরিক ঐক্য, জাসদ একাংশ ও বিএনপি থাকলেও, নেই বদরুদ্দোজা চৌধুরীন বিকল্পধারা। ৭দফা দাবি ও ১১টি লক্ষ্য ঘোষণা করেছে নতুন জোট জাতীয় ঐক্য ফ্রন্ট।

একাদশ সংসদ নির্বাচনকে টার্গেট করে গত ক’মাসের নানা নাটকীয়তা শেষে ডক্টর. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ার চূড়ান্ত রুপরেখা ঘোষনা করবার কথা ছিলো শনিবার। তবে, এ নিয়ে চলে দিনভর নানা নাটকীয়তা।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার সাথে যুক্ত দল ও জোটের বৈঠকের কথা থাকলেও যুক্তফ্রন্টের বদরুদ্দোজা চৌধুরীকে ছাড়াই আলোচনায় বসে ড. কামাল হোসেন, আসম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না ও বিএনপি’র প্রতিনিধি দল। মতিঝিলে ড. কামালের চেম্বারে দুই ঘন্টা বৈঠক শেষে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত হয়।
পরে সন্ধ্যা ৬টায় প্রেসক্লাবে জাতীয় ঐক্য ফ্রন্ট নামে নতুন জোটের ঘোষণা দেয়া হয়।

লিখিত বক্তব্যে ফ্রন্টের ৭ দফা দাবি ও ১১টি লক্ষ্য তুলে ধরেন মাহমুদুর রহমান মান্না।

এদিকে, শুরু থেকেই এই ঐক্য প্রক্রিয়ার সাথে জড়িত থাকলেও শেষ পর্যন্ত জোটে নেই বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারা। আলাদা সংবাদ সম্মেলনে বি. চৌধুরী এর ব্যাখ্যাও দেন।

Powered by themekiller.com