Breaking News
Home / Breaking News / পেনসিলভেইনিয়াতেও এগিয়ে বাইডেন

পেনসিলভেইনিয়াতেও এগিয়ে বাইডেন

অনলাইন ডেস্কঃ
জর্জিয়ার পর এবার ২০ ইলেকটোরাল ভোটের গুরুত্পূর্ণ রাজ্য পেনসিলভেইনিয়াতেও প্রায় ৬ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে গেলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

সিএনএন জানিয়েছে, ৯৫ শতাংশ ভোট গণনা শেষে ট্রাম্পের চেয়ে ৫ হাজার ৫৮৭ ভোটে এগিয়ে গেছেন বাইডেন। ভোট গণনা এখনও চলছে।

সবশেষ তথ্য অনুসারে পেন্সিলভেনিয়ায় বাইডেন পেয়েছে, ৩২ লাখ ৯৫ হাজার ৩০৪ ভোট আর ট্রাম্প পেয়েছেন ৩২ লাখ ৮৯ হাজার ৭১৭ ভোট। ৯৫ শতাংশ ভোট গণনা শেষে এখন বাকি আছে ৫ শতাংশ।

এ রাজ্যে এ পর্যন্ত ৬৬ লাভ ভোট পড়েছে। গণনা হওয়া ভোটের ৪৯ দশমিক ৩ শতাংশ ট্রাম্প এবং ৪৯ দশমিক ৩ শতাংশ বাইডেন পেয়েছেন। গুরুত্বপূর্ণ এ রাজ্যে বৃহস্পতিবারও ট্রাম্প এগিয়ে ছিলেন।

এর আগে ১৬ ইলেকটোরাল কলেজের গুরুত্বপূর্ণ রাজ্য জর্জিয়ায় শেষ ১ শতাংশ ভোট গণনার মধ্যে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে টপকে যাওয়া জো বাইডেন ব্যবধান আরও একটু বাড়িয়েছেন।

বিবিসি জানিয়েছে, ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন এখন রিপাবলিকান ট্র্যাম্পের চেয়ে ১ হাজার ৯৬ ভোটে এগিয়ে আছেন। এই রাজ্যে ভোট পড়েছে ৪৯ লাখ ৫৮ হাজার ১৯১টি। তার মধ্যে ৯৯ শতাংশ ভোট ইতোমধ্যে গণনা করা হয়েছে। বাইডেন যদি শেষ পর্যন্ত জর্জিয়া জিতে নেন, তিনি হবেন ১৯৯২ সালে বিল ক্লিনটনের পর এ রাজ্যের সমর্থন পাওয়া প্রথম ডেমোক্র্যাট প্রার্থী।

সিবিএস জানিয়েছে, জর্জিয়ায় এখনও যা ভোট গণনা বাকি আছে তার অধিকাংশই গুইনেট ও ক্লেইটন কাউন্টিতে। গুইনেটে বাকি আছে ৪ হাজার ভোট আর ক্লেইটনে ২ হাজার।

ক্লেইটন কাউন্টি প্রয়াত ডেমোক্র্যাট কংগ্রেসম্যান ও নাগরিক অধিকার কর্মী জন লুয়িসের নিজের জেলা। এখানে এ পর্যন্ত বাইডেনের পাওয়া ১ হাজার ৬০২ ভোটের বিপরীতে ট্রাম্প পেয়েছেন ২২৩ ভোট।

কিছু কাউন্টি তাদের নির্বাচনী কর্মীদের রাতে বাড়িতে পাঠিয়ে দিলেও ক্লেইটন সকাল পর্যন্ত ভোট গণনা চালিয়ে যায়। বাইডেন এই কাউন্টির ভোটেই ট্রাম্পকে পেছনে ফেলেছেন বলে জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

গুইনেট কাউন্টিতে ডাক যোগে আসা প্রচুর আগাম ভোটের গণনা বাকি। এসব ভোট নিয়ে ‘ফয়সালা’ করার ব্যাপার রয়েছে বলে সিএনএন জানিয়েছে।

Powered by themekiller.com