Breaking News
Home / Breaking News / জামালপুরের বিনন্দেরপাড়ায় এক বস্তা পলিথিনসহ গ্রেফতার- ১

জামালপুরের বিনন্দেরপাড়ায় এক বস্তা পলিথিনসহ গ্রেফতার- ১

নিপুন জাকারিয়া :

বাংলাদেশ সরকার যখন পলিথিনকে নিষিদ্ধ ঘোষনা করেছে। বৃহত্তর ময়মনসিংহ বিভাগকে বিভাগীয় কমিশনার যখন পলিথিন মুক্ত বিভাগ হিসাবে অখ্যায়িত করেছেন। ঠিক সেই সময়ও প্রভাবশালীদের হাত করে, জামালপুরে পলিথিনের চমকালো ব্যবস্যা চলছে। এমনি এক পলিথিন সেন্ডিগেটের মূল হুতা, দীর্ঘদিন ধরে ব্যবস্যা করে আশা জুলহাসকে গ্রেফতার করেছে পুলিশ।

জামালপুর সদর উপজেলার বিনন্দেরপাড়া মোড়ে ২৭ অক্টোবর মঙ্গবার সন্ধ্যায় ২৯ কেজি ৩০০ গ্রাম পলিথিন সহ দিগপাইত ইউনিয়নের পশ্চিমপাড় দিঘুলী গ্রামের জুলহাস (৪০) নামের এক পলিথিন ব্যবসায়ীকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

জানা যায়, জুলহাস দীর্ঘদিন যাবৎ সরকারের নিষিদ্ধ পলিথিন গোপনে এবং প্রকাশ্যে বিভিন্ন দোকানে বাজারজাত করে আসছিল। মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিনের নির্দেশে জামালপুর সদর থানার এসআই কবীর উদ্দিন তাকে ২৯ কেজি ৩০০ গ্রাম পলিথিন ও একটি মোটর সাইকেল সহ গ্রেফতার করে।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন বলেন, সরকার পলিথিনকে নিষিদ্ধ ঘোষণা করেছে। পলিথিনমুক্ত জামালপুর গড়ার জন্য বিভাগীয় কমিশনারের নির্দেশনা রয়েছে। প্রতিটি হাট বাজারে পলিথিন যেন ব্যবহার না হয় সেজন্য বিভাগীয় বিলবোর্ড রয়েছে। জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতা সালেমুজ্জামানের জানান পলিথিন সেন্ডিগেটের মূল হুতা জুলহাসকে আমরা বহুদিন ধরেই খুজছি। তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

Powered by themekiller.com