Breaking News
Home / Breaking News / মতলব উত্তরে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় প্রায় ১ লক্ষ টাকা জরিমানা

মতলব উত্তরে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় প্রায় ১ লক্ষ টাকা জরিমানা

এইচ এম ফারুক ::
চাঁদপুরে মতলব উত্তরের ছেংগারচর বাজারে সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ২৫টি দোকান মালিককে প্রায় ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৭ মে) সকালে উপজেলার ছেংগারচর বাজারে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারি ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করা হয়।

জানা যায়, চাঁদপুর জেলায় করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে নিত্যপ্রয়োজন খাদ্য যেমন, মুদি, কাঁচাবাজার মেডিসিনের দোকান খোলা রাখা হয়েছে । কিন্তু ছেংগারচর বাজারে কাপড়ের দোকান ও শপিংমল খোলা রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে তাদের জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।
অভিযানে মতলব উত্তর থানার পুলিশ উপস্থিতি ছিলেন।

সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারি বলেন,করোনা ভাইরাস প্রতিরোধে চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে। খাদ্যসামগ্রী মধ্যে মুদি, কাঁচাবাজার ও মেডিসিনের দোকান খোলা রাখা হয়েছে। আর অন্য সব দোকানপাট ও শপিংমলে বন্ধ রাখা হয়েছে। উপজেলার ছেংগার চর বাজারসহ আরো কয়েকটি বাজারে লকডাউন ও সরকারি আদেশ কাপড় ব্যবসায়ীরাসহ অন্য ব্যবসায়ীরা মানছে না। নির্দেশনা অমান্য করে তাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছে। এমন অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ২৫টি দোকানের মালিকদের প্রায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।
তিনি আরো বলেন,পরবর্তীতে ছেংগারচর বাজারে অসংগতি দেখা দিলে বনিক সমিতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। করোনার বিধি-নিষেধ অমান্য করে যেসব ব্যক্তি প্রতিষ্ঠান খোলা রাখবেন, তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Powered by themekiller.com