Breaking News
Home / Breaking News / জরুরী‌ প্র‌য়োজন ছাড়া ঘর থে‌কে বের না হ‌তে নি‌র্দেশনা জা‌রি

জরুরী‌ প্র‌য়োজন ছাড়া ঘর থে‌কে বের না হ‌তে নি‌র্দেশনা জা‌রি

বিশেষ প্রতিনিধিঃ
ক‌রোনাভাইরাস প্র‌তি‌রো‌ধে সারা‌দে‌শে জরুরী প্র‌য়োজন ব্যাতীত ঘর থে‌কে বের না হ‌তে প্রধানমন্ত্রী কার্যালয় ও মন্ত্রী প‌রিষদ বিভাগ থে‌কে এক নি‌র্দেশনা জা‌রি করা হ‌য়ে‌ছে।

২৪ মার্চ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক এই নির্দেশনা জানানো হয়। দেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে সাধারণ মানুষের স্বাস্থ্যের কথা বিবেচনা করে সকল প্রকার সভা-সেমিনার গণজমায়েত, হোটেল-রেস্তোরাঁ চায়ের দোকানে আড্ডা নিষিদ্ধ করা হয়েছে। শুধুমাত্র কাঁচা বাজার, খাবার ও ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরী সেবাসমুহ চালু থাকবে। খাদ্যদ্রব্য, ঔষধ, চিকিৎসা, দাফন, সৎকার ব্যতিত কেউ গৃহ থেকে বের হতে হবেন না। প্রয়োজনে বের হলে অবশ্যই সাথে প্রমাণপত্র রাখতে হবে। প্রয়োজন ব্যতীত সকল প্রকার সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ থাকবে।
প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার অা‌লো‌কে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মা‌জেদুর রহমান খা‌নের স্বাক্ষ‌রিত একই নি‌র্দেশনা জা‌রি ক‌রে জেলা প্রশাসন। এছাড়াও সাধারন মানুষ‌কে অব‌হিত কর‌তে শহ‌রে প্রচার মা‌কিং ক‌রা হ‌চ্ছে।

এ বিষ‌য়ে অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ অাব্দুল্লা অাল মাহমুদ জামান ব্রে‌কিং রি‌পোর্ট ২৪. কম‌’‌কে জানান, ক‌রোনা প্র‌তি‌রো‌ধে প্র‌য়োজন ছাড়া কেউ যেন ঘর থে‌কে বাই‌রে বের না হয়। অযথা বাই‌রে বের হ‌লে উক্ত ব্যা‌ক্তির বিরু‌দ্ধে অাইনী ব্যবস্থা গ্রহন ক‌রতে বাধ্য হ‌বে প্রশাসন। সবাই যার যার অবস্থান থে‌কে সহ‌যো‌গিতা করুন ক‌রোনাভাইরাস প্র‌তি‌রো‌ধে এ‌গি‌য়ে অাসুন।

অন্য‌দি‌কে সন্ধ্যা ৭টার পর শহ‌রের অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর সার্কেল) জা‌হেদ পার‌ভেজ চৌধুরীর নেতৃ‌ত্বে ম‌ডেল থানার ও‌সি মোঃ না‌সিম উ‌দ্দিনসহ পু‌লিশ শহ‌রের ব্যবসা প্র‌তিষ্ঠান বন্ধ ও রাস্তা থে‌কে জনসমাগম কমা‌তে রাস্তায় না‌মেন। পু‌লিশ মা‌কিং ক‌রে জনসাধারন‌কে বাড়ি‌তে চ‌লে যে‌তে উদ্বুদ্ধ কর‌ছেন।

Powered by themekiller.com