Breaking News
Home / Breaking News / আগামী ২ সপ্তাহ বাংলাদেশের জন্য ভয়ংকর

আগামী ২ সপ্তাহ বাংলাদেশের জন্য ভয়ংকর

বিশেষ প্রতিনিধিঃ
করোনা সারা বিশ্বে মহামারি আকারে ধারন করেছে যা আমরা ইতিমধ্যে অবগত হয়েছি।ইতালিতে প্রথম করোনার রোগী পাওয়ার পর গত ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী গুসেপ কন্টে এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন,ইতালিতে ২জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গিয়েছে।ঐ ২ জন চীনা নাগরিক যারা উহান প্রবাসী,ইতালিতে ভ্রমণের উদ্দেশ্য এসেছিলেন। বিষয়টি নিয়ে এতো আতঙ্কিত হওয়ার কিছু নেই।অথচ আজ ১৮ মার্চ ইতালিতে করোনাতে মৃতের সংখ্যা ২১৫৮ জন, আক্রান্ত ২৭, ৯৮০ জন।
বাংলাদেশে শুধু গত ১ সপ্তাহেই দেশে ফিরেছেন ১ লাখ মানুষ। বাংলাদেশে ইতালি-ফেরত হোম-কোয়ারেন্টাইনে পাঠানো মানুষদের পাওয়া যাচ্ছে রাস্তায়-বাজারে-চায়ের দোকানে।
এই পৃথিবীর সবচেয়ে উন্নত দেশগুলো আমেরিকা-স্পেন-গ্রেট ব্রিটেন-কানাডা যখন করোনা সামলাতে সবকিছু লকডাউন করে দিচ্ছে,মহামারী ঘোষণা এসেছে জনসমাগম নিষিদ্ধ করা হচ্ছে।
বাংলাদেশে ইতোমধ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৪।আর আক্রান্তর সংস্পর্শে থাকা ৪ ডাক্তার এখন সংক্রামিত ,তাই না জানি তারা ইতিমধ্যে কতো মানুষের কন্টাক্ট এ গিয়েছিলেন।আমাদের দেশে যে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে শয়ে-শয়ে আক্রান্ত হবে। এখনও পর্যাপ্ত PPE (Personal protective equipment) সাপ্লাই হয়নি ডাক্তারদের কাছে।আর ICU তো হাতে গোনা কয়েকটা দেশে
কী ভয়ংকর ১টা পরিস্থিতির সৃষ্টি হবে তা সহজেই অনুমেয়। প্রত্যেক মানুষ ব্যক্তিগতভাবে সর্বোচ্চ সতর্ক অবস্থানে চলে যান। আপনার সর্বোচ্চ সতর্কতাই বাঁচাতে পারে আপনাকে এবং আপনার দেশকে।তাই নিজে সতর্ক থাকার পাশাপাশি স্মরণ করুন সর্বশক্তিমান সৃষ্টিকর্তাকেও।সবাই সবার ধর্মীয় বিধি আঁচার মেনে চলুন ।সৃষ্টিকর্তা ও সর্বশক্তিমান আল্লাহ্ যেনো আমাদের এই দুর্যোগকালীন সময় পার করে দেন !!! আমিন!!! তিনি ভালো রাখবেন আমাদের প্রিয় দেশ প্রিয় আমাদের দেশের জনগণকে।

Powered by themekiller.com