Breaking News
Home / Breaking News / প্রবাসীরা দূরত্বে থাকলেও তারা থাকেন বাংলাদেশের মানুষের হৃদয়ে: শিক্ষামন্ত্রী

প্রবাসীরা দূরত্বে থাকলেও তারা থাকেন বাংলাদেশের মানুষের হৃদয়ে: শিক্ষামন্ত্রী

বাংলারমুখ ডেস্ক : বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি বলেছেন, প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত। তারা ভৌগলিক অবস্থানে বাংলাদেশ থেকে দূরে থাকলেও তারা সব সময় বাংলাদেশের হৃদয়ে অবস্থান করেন। আর প্রবাসীদের হৃদয়েও লালিত হয় বাংলাদেশ। এ কারণেই দেশের প্রতিটি দুর্যোগে আমাদের প্রবাসীরা এদেশের সাধারণ মানুষের পাশে দাঁড়ান। দেশের আর্থ সামাজিক অগ্রগতিতে প্রবাসী বাংলাদেশীদের রয়েছে বিশাল অবদান। প্রায় এক কোটি বাংলাদেশীর প্রেরিত বৈদেশিক মূদ্রার কারণেই এখন বাংলাদেশ একটি মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে প্রবাসীদের অবদান পুরো জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করে।
শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি ২৩ফেব্রুয়ারী রবিবার বিকেলে ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে প্রদত্ত বার্ষিক বৃত্তি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আরো বলেছেন, আওয়ামীলীগ সরকার যে কয়বার ক্ষমতায় আসে ততবারই দেশের উন্নয়ন হয়, দেশের মানুষের উন্নয়ন হয়। আর জামায়াত বিএনপি সরকার ক্ষমতায় আসলেই লটুপাট আর দুর্নীতি করে দেশকে পেছনে দিকে নিয়ে যায়। প্রবাসীরা সরকারের পাশাপাশি দেশের শিক্ষার উন্নয়নে কাজ করায় তারা প্রশংসার দাবীদার। দেশের আর্থ সামাজিক অগ্রগতিতে প্রবাসী বাংলাদেশীদের রয়েছে বিশাল অবদান।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে মাত্র সাড়ে তির বছর ক্ষমতায় থাকার পর একাত্তরের পরাজিত শত্রু ও তাদের আন্তর্জাতিক দুসরেরা তাকে বেঁচে থাকতে দেয়নি বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। একজন রাষ্ট্র প্রধানকে হত্যা করে ক্ষমতার বদল আনা যায় তাহলে কেনো তাঁর পুরো পরিবার শিশু সন্তান, দুই নবপরিনিতা পুত্রবধু সহ তাদেরকে হত্যা করা হলো। কারণ যারা হত্যা করেছিল তারা বাংলাদেশ নামক রাষ্ট্রটিকে আবার সেই পাকিস্তানে ফিরিয়ে নিতে চেয়েছিল।
তিনি আরো বলেন, ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলায় অচিরেই দুইটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা সহ ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারণ কাজ করা হবে। শিক্ষকদের ব্যাপক আকারে প্রশিক্ষণের ব্যবস্থা হচ্ছে। এজন্য আমরা কারিকুলামকে যুগোপযোগী করছি। শিক্ষা ব্যবস্থার মানোন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য, শিক্ষায় বিনিয়োগ বাড়ছে ,আমাদের অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে। গত ১০ বছরে শিক্ষায় সংখ্যাগত দিক থেকে সবাইকে নিয়ে আসার ব্যাপারে কাজ করেছি এবং তাতে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে।

Powered by themekiller.com