Breaking News
Home / Breaking News / কিশোরগঞ্জে সৈয়দ নূর আলমের উদ্যোগে বাংলাদেশে ডিজিটাল স্কুলের যাত্রা শুরু

কিশোরগঞ্জে সৈয়দ নূর আলমের উদ্যোগে বাংলাদেশে ডিজিটাল স্কুলের যাত্রা শুরু

মোঃ আনোয়ার হোসাইন কিশোরগঞ্জ সদর প্রতিনিধি।

কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার কৃতি সন্তান সৈয়দ নূর আলম এর উদ্যোগে বাংলাদেশে প্রথম ডিজিটাল স্কুলের যাত্রা শুরু হয়েছে। সৈয়দ নূর আলম প্রতিষ্ঠিত শিক্ষাবিষয়ক ডিজিটাল কন্টেন্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘টিউটরসইনক’ এর মাধ্যমে নিজ উপজেলা তাড়াইলের কাজলা উচ্চ বিদ্যালয় এবং চট্টগ্রামের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান বাঁশখালীর নাটমুড়া পুকুরিয়া উচ্চ বিদ্যালয় হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল স্কুল।

সৈয়দ নূর আলম তাড়াইলের সেকান্দরনগর সাহেব বাড়ির সন্তান। তিনি শিক্ষাবিষয়ক ডিজিটাল কন্টেন্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘টিউটরসইনক’ এর চেয়ারম্যান। ৩০ বছরেরও বেশি সময় ধরে তিনি দেশের আইটি সেক্টরের উন্নয়নে অবদান রেখে চলেছেন।

‘টিউটরসইনক’ এর মার্কেটিং এডভাইজার সৈয়দ শাকিল আহাদ জানান, বাংলাদেশের প্রথম ‘ডিজিটাল স্কুল’ হিসেবে তাড়াইল উপজেলার কাজলা উচ্চ বিদ্যালয় যাত্রা শুরু করতে যাচ্ছে। ডিজিটাল স্কুল হিসেবে বিদ্যালয়র অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীরা মাল্টিমিডিয়া ট্যাবের মাধ্যমে পাঠগ্রহণের সুবিধা পাবে।

এতে সিলেবাস উপযোগী কাস্টমাইজ ডিজিটাল কন্টেন্ট, ভার্চুয়াল ক্লাস, অডিও এবং টেক্সট ভার্সনসহ বহুবিধ শিক্ষাসহায়ক কন্টেন্ট যুক্ত থাকবে। ফলে শিক্ষার্থীরা খুব সহজেই সিলেবাসের পড়া আত্মস্থ এবং পরীক্ষায় ভালো ফলাফল করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ লক্ষ্যে গত ১৬ই সেপ্টেম্বর ‘টিউটরসইনক’ এর সাথে বিদ্যালয় কর্তৃপক্ষের আনুষ্ঠানিক আলোচনা হয়েছে জানিয়ে সৈয়দ শাকিল আহাদ জানান, এ সময় কাজলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুজ্জামান, সহকারী শিক্ষক নাজমুল হক ও অন্যান্য শিক্ষকগণ ছাড়াও ‘টিউটরসইনক’ এর চেয়ার‍ম্যান সৈয়দ নূর আলম এবং মরিয়ম আলমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Powered by themekiller.com