Breaking News
Home / Breaking News / রোহিত ভাঙতে পারে সেই অপরাজিত ৪০০ রানের রেকর্ড: লারা

রোহিত ভাঙতে পারে সেই অপরাজিত ৪০০ রানের রেকর্ড: লারা

ডেভিড ওয়ার্নারকে তাঁর অপরাজিত ৪০০ রানের রেকর্ড ভাঙতে দেওয়ার সুযোগ দেওয়া উচিত ছিল অস্ট্রেলিয়ার। মন্তব্য ব্রায়ান লারার। পাশাপাশি ভারতের দুই ব্যাটসম্যান রোহিত শর্মা এবং পৃথ্বী শ-ও তাঁর রেকর্ড ভাঙতে পারে বলে মনে করেন কিংবদন্তি ক্যারিবিয়ান ব্যাটসম্যান।
সম্প্রতি অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ওয়ার্নার অপরাজিত ৩৩৫ রানের দুরন্ত ইনিংসে মুগ্ধ করে দেন ভক্তদের। অনেকেই মনে করেছিলেন, লারার ৪০০ রানের নজির ভেঙে দেবেন ওয়ার্নার। কিন্তু অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন ইনিংস ডিক্লেয়ার করে দেওয়ার ওয়ার্নার সেই সুযোগ পাননি।
কাকতালীয়ভাবে সে দিন অ্যাডিলেডে উপস্থিত ছিলেন লারাও। তিনি বলেন, ‘‘আমার মনে হয় সে দিন এ রকম একটা ঘটনা যে হবে, সেটা আগেই লেখা ছিল। না হলে এমন একটা রেকর্ডের দিনই আমার ওখানে উপস্থিত থাকাটা হত না।’’ মুম্বাইয়ে একটি অনুষ্ঠানে বলেন লারা।
তিনি আরও বলেছেন, ‘‘আমার মনে হয় ওকে সুযোগ দেওয়া উচিত ছিল। বৃষ্টির পূর্বাভাসের জন্য অস্ট্রেলিয়াকে ডিক্লেয়ার করতেই হত। কিন্তু ওয়ার্নারকে আরও পাঁচ-দশ ওভার হয়তো সময় দেওয়া যেত। ও তো খুব ভাল টি-টোয়োন্টি ব্যাটসম্যানও।’’

অ্যাডিলেডে পাকিস্তানকে যখন অস্ট্রেলিয়া ইনিংসে হারায় তখন টেস্ট শেষ হতে এক দিনেরও বেশি বাকি। তবে ওয়ার্নার বলেছেন, পেইনের ডিক্লেয়ার করার সিদ্ধান্তকে সমর্থন করেন তিনি।
২০০৪ সালে লারা এই অপরাজিত ৪০০ রানের রেকর্ড গড়েন ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যান্টিগায়। তার মতে বিশ্বের অন্য দলগুলোর মধ্যে কয়েক জনের তার রেকর্ড ভাঙার ক্ষমতা রয়েছে, যদি তারা আক্রমণাত্মক মেজাজে থাকেন। ‘‘রোহিত শর্মার মতো ব্যাটসম্যান যদি নিজের দিনে একটা ভাল পিচে ব্যাটিং করার সুযোগ পায়, আমার রেকর্ড ভাঙতে পারে,’’ বলেন লারা।

Powered by themekiller.com