Breaking News
Home / Breaking News / পেঁয়াজ ও লবণ নির্ধারিত দাম থেকে বেশি বিক্রি করলেই কঠোর ব্যবস্হা হবে —আনোয়ার হোসাইন পাটোয়ারি

পেঁয়াজ ও লবণ নির্ধারিত দাম থেকে বেশি বিক্রি করলেই কঠোর ব্যবস্হা হবে —আনোয়ার হোসাইন পাটোয়ারি

এইচ এম ফারুক ::
চাঁদপুরের মতলব উওর উপজেলার বাজারগুলোতে পেঁয়াজের কেজি ৫৫ থেকে ৬০ টাকা ও লবণ গায়ের দাম থেকে বেশি বিক্রি করলেই বিক্রেতাকে জরিমানাসহ কঠোর ব্যবস্হা নেয় হবে বলে হুশিয়ারি দিয়েছেন মতলব উওর উপজেলার সহকারি কমিসনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারি।
২০ নভেম্বর উপজেলার বিভিন্ন বাজারে ব্যাবসায়ী ও সাধারন মানুষের সাথে আলাপকালে তিনি জানান লবণের দাম বাড়ানো হয়নি, সকল ব্র্যান্ডের লবণের কেজি স্বাভাবিক রয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি কুচক্র মহল লবণের মূল্য বেরেছে বলে গুজব ছড়াছে। এতে করে ক্রেতাদের বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান । লবণের প্যাকেটের গায়ে মূল্য চাইতে বেশি মূল্যে কোন ব্যবসায়ী বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার হুঁশিয়ারি দিয়ে ব্যবসায়ীদের উদ্যোশে সহকারি কমিসনার (ভুমি) আনোয়ার হোসাইন পাটোয়ারি বলেন, কোনো অবস্থায়ই ৫৫-৬০ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে জরিমানা করা হবে। প্রতিটি দোকানে পেঁয়াজের মূল্যতালিকা টাঙাতে হবে, পেঁয়াজ ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ করতে হবে।
কোনো ক্রেতার সঙ্গে কোনোভাবেই প্রতারণা করা যাবে না। পেঁয়াজ ও লবণ কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্যবৃদ্ধি করলে আমরা কঠোর ব্যবস্থা নেব।

Powered by themekiller.com