Breaking News
Home / Breaking News / প্রধানমন্ত্রী বললেন ক্যাসিনোবিরোধী অভিযানে আপন-পর দেখা হচ্ছে না

প্রধানমন্ত্রী বললেন ক্যাসিনোবিরোধী অভিযানে আপন-পর দেখা হচ্ছে না

বিশেষ প্রতিনিধিঃ
আয়োজিত সংবাদ সম্মেলনে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্যাসিনোবিরোধী অভিযান লোক দেখানো নয়। এ অভিযান আপন-পর দেখা হচ্ছে না। ক্যাসিনো দুর্নীতিবাজদের শাস্তির জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা হবে কি না, তা সময় বলে দেবে। আমরা অভিযান অব্যাহত রেখেছি। অভিযাগে প্রমাণের মাধ্যমে শাস্তি দেওয়া অব্যাহত থাকবে।

আজারবাইজান সফর নিয়ে আজ মঙ্গলবার বিকেলে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

ফেনীর সোনাগাজীতে নুসরাত হত্যা মামলার রায় প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নুসরাত হত্যার রায় দ্রুত কার্যকর হওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে নুসরাতের মৃত্যুকালীন জবানবন্দি। সাক্ষ্য প্রমাণের অভাবে অনেক সময় রায় হয় না। এ মামলার নুসরাতের সাক্ষ্য থাকায় বিচার প্রক্রিয়াকে ত্বরান্বিত করেছে। বিচার বিভাগ পৃথকের কারণে মামলাজট বেড়ে গেছে। কেননা আগে নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও মামলা নিষ্পত্তি করতে পারত। কিন্তু এখন বিচার বিভাগ পৃথক হওয়ার কারণে মামলা জট নিরসন সম্ভব হচ্ছে না।
প্রধানমন্ত্রী বলেন, ক্যাসিনোবিরোধী অভিযান লোক দেখানো নয়। এ অভিযানে আপন-পর দেখা হচ্ছে না।
ক্যাসিনা ও দুর্নীতিবাজদের শাস্তির জন্য ট্রাইব্যুনাল গঠন করা হবে কি না এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, সময় বলে দেবে। আমরা অভিযান অব্যাহত রেখেছি। অভিযাগে প্রমাণের মাধ্যমে শাস্তি দেওয়া অব্যাহত থাকবে।
শুধু ক্যাসিনো নয়; শেয়ার বাজার, ব্যাংক লুট নিয়ে কোনো ব্যবস্থা নেবেন কি না, এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এটা প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে।
আজারবাইজানের বাকুতে গত ২৫ ও ২৬ অক্টোবর অনুষ্ঠিত ন্যাম সম্মেলনে অংশ নিয়ে রোববার দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

Powered by themekiller.com